কাঠ মাফিয়াদের দাপট শান্তিপুরে, লুটপাট চলছে প্রাকৃতিকসম্পদের, প্রশাসন নিঃশ্চুপ 

0
90

নিজস্ব প্রতিনিধি:- সারা দেশ যখন ৭০ প্রজাতন্ত্র দিবস পালনে ব্যস্ত তখন শান্তিপুরে অবাধে লুন্ঠিত হচ্ছে সারি সারি গাছ, তাও আবার শান্তিপুর পুলিশ স্টেশনের নাকের ডগায় । শান্তিপুর সায়েন্স ক্লাবের পক্ষ থেকে শান্তিপুর থানায় একটি অভিযোগ দায়ের করা হয় ।

যার জি.ডি.ই নম্বর হলো – ১৬৬১/২০১৯ এবং এই বিষয়ে শান্তিপুর সায়েন্স ক্লাবের সদস্য অনুপম সাহার কাছে জানতে চাইলে তিনি জানান – ২৬ শে জানুয়ারি ২০১৯ দুপুর ১.৩০ নাগাদ তাঁদের কাছে খবর আসে যে – শান্তিপুর থানার ঢিল ছোঁড়া দূরত্বে একটি জায়গায় অবাধে বেআইনীভাবে গাছ কাটা হচ্ছে । সঙ্গে সঙ্গে তিনি তাঁর সহকর্মীদের নিয়ে সেখানে পৌঁছান ।

সেখানে পৌঁছে তিনি দেখেন যে প্রায় সব গাছই কাটা হয়ে গেছে । তখন তিনি শান্তিপুর থানার সেই সময়কার ডিউটি অফিসারকে সব জানান । তাঁর অভিযোগ শান্তিপুর থানার ভারপ্রাপ্ত ওসি মুকুন্দ চক্রবর্তী ছুটি কাটাচ্ছেন আর সেই সুযোগে সব জেনেশুনেই ঠিক ২৬ তারিখেই শান্তিপুর থানা সব গাছ মাফিয়াদের সুযোগ কোরে দিয়েছে অবাধে বেআইনিভাবে বৃক্ষ নিধনের ।

তিনি আরও অভিযোগ করেন যে – বারণ করা সত্ত্বেও চার ভ্যান বোঝাই করে গাছ কেটে পুলিশের সামনে দিয়ে নিয়ে চলে যায় । অনেক টালবাহানার পর সন্ধ্যে নাগাদ শান্তিপুর থানা তাঁদের অভিযোগপত্র জমা নেয় । সামনের সোমবার তাঁরা এই বিষয়টাকে নিয়ে বৃহৎ আন্দোলনে নামবেন বলে জানিয়েছেন এবং দোষীদের অবিলম্বে শাস্তির দাবি করেছেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here