বেঙ্গল ওয়াচ ডেক্সঃ মছলন্দপুরে বিবেকানন্দ ক্রিয়াচক্রের উদ্যোগে স্বামীজীর ১৫৭ তম জন্মদিন উপলক্ষে আয়োজন করা হল এক বিশেষ অনুষ্ঠানের।শনিবার সকালে ম্যারাথন দৌড় ও বয়স্কদের হাঁটা প্রতিযোগীতার মধ্যে দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়।

বালক বালিকা বিভাগে রাজ্যের বিভিন্ন জেলা থেকে প্রায় ২৫০ জন প্রতিযোগী এই ম্যারাথন দৌড়ে অংশগ্রন করেন।মছলন্দপুর তিন রাস্তার মোড় থেকে ম্যারাথন দৌড় শুরু হয় মগড়া হয়ে মছলন্দপুর বয়েজ ক্লাবের মাঠে এসে শেষ হয়।

ছেলে ও মেয়েদের দুটি বিভাগেই প্রথম দ্বিতীয় তৃতীয় স্থান অধিকারীদে যথাক্রমে পাঁচ,তিন ও দুই হাজার টাকা সহ মেডেল দেওয়া হয়।

হাঁটা প্রতিযোগীতার প্রত্যেকেই মেডেল ও সংশয় পত্র দেওয়া হয়।ছেলেদের বিভাগে প্রথম,দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেন যথাক্রমে ঋষিকেস চক্রবর্তী,আমিন মল্লিক,বিশ্বজিৎ সরকার প্রত্যেকেই রাজ্য স্তরের খেলায় নজর কেড়েছে।

মেয়েদের বিভাগে প্রথম হয় মুন্নি বেগম দ্বিতীয় কল্পনা কীর্তনিয়া,তৃতীয় হয়েও প্রতিযোগীতায় নজর কারে এগারো বছরের শম্পা দাস।এছাড়াও হাঁটা প্রতিযোগীতায় প্রথম হয় এশিয়ার্ডে হাঁটা প্রতিযোগীতায় পদকজয়ী রাজা দাস।

এছাড়ও আয়োজন করা হয় প্রভাত ফেরির এই অনুষ্ঠানে অংশগ্রহণ করে বেশ কয়েকটি বিদ্যালয়ের পড়ুয়া ও এলাকার যুবক যুবতীরা।বিকেলে আয়োজন করা হয় কুইজ প্রীতিযোগীতার।

খেলাধুলা ও এধরনের প্রতিজিগিতার মধ্য দিয়েই সুস্থ্য মন তৈরি হয় বলেই এই প্রতিযোগীতার আয়োজন বলে জানিয়েছেন উদ্যোক্তারা।এদিনের অনুষ্ঠানের উপস্থিত ছিলেন হাবড়া এক নম্বর ব্লকের সভাপতি অজিত সাহা,মছলন্দপুর এক নম্বর পঞ্চায়েতের প্রধান তাপস ঘোষ,মছলন্দপুর ফাঁড়ির ও.সি উৎপল ঘোষ সহ স্থানীয় বিশেষ ব্যাক্তি গন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here