গৌরনাথ চক্রবর্ত্তী,কাটোয়া:  পূর্ব বর্ধমানের কাটোয়ার গাজীপুর গ্রাম পঞ্চায়েতের কুলগাছি গ্রামের কালীতলায় অবস্থিত শতাব্দী প্রাচীন মা লাঙ্গলেশ্বরী কালী মন্দিরটি সংস্কার করা হয়।

আগামীকাল ৩রা ফেব্রুয়ারী রবিবার শুভ উদ্বোধন হবে এই নতুন মন্দিরের। উদ্বোধন উপলক্ষ্যে সকালবেলায় ঢাকা, ব্যান্ড, ১২থেকে ১৪ কীর্তনের দল সহযোগে গঙ্গার ঘাট থেকে জল এনে তার সঙ্গে দুধ মিশিয়ে মন্দিরটি শুদ্ধিকরণ করা হবে এবং পূর্জাচ্চনা করা হবে।

সন্ধ্যায় হরিনাম সংকীর্তন হবে। মৃণ্ময়ী মা লাঙ্গলেশ্বরী কালী মন্দিরে বারোমাসই বিরাজমান থাকেন। প্রতিদিন দু’বেলা করে নিত্য সেবা হয় মায়ের। প্রতি বছরের ন্যায় এবারও ৪ঠা ফেব্রুয়ারী মায়ের বাৎসরিক পুজা হবে।

পুজো উপলক্ষ্যে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।সোমবার সন্ধ্যায় বাচ্চাদের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে। ৫ই ফেব্রুয়ারী মঙ্গলবার রয়েছে কবিগান।বুধবার পাঁচ থেকে ছয় হাজার লোকের অন্নকূটের আয়োজন রযেছে বলে পুজা কমিটির তরফ থেকে জানা যায়।

পুজা কমিটির কোষাধ্যক্ষ সুকান্ত গড়াই জানান,মন্দিরটি সংস্করণের জন্য প্রায় ৬০ লক্ষ টাকা খরচ হয়েছে।পাশাপাশি তিনি আরও জানান, মন্দিরের আরো কিছু কাজ বাকি আছে যদি কোনো মায়ের ভক্ত আর্থিক সাহায্য দিয়ে সহযোগিতা করেন তাহলে ভাল হয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here