শুভাশিস দত্ত, হাওড়া : যোগা হেলথ কেয়ারের এবং বিপিনচন্দ্র একাডেমীর ক্লাস টু এর ছাত্রী তৃষা মন্ডল পিতা রবিন মন্ডল বয়স সাত বৎসর চকপাড়া নতুন পল্লী লিলুয়া হাওড়া র বাসিন্দা। বাবা রবিন মন্ডল পেশায় অটোচালক ভাড়া বাড়িতে থাকেন। তৃষা যোগা হেল্প হেলথ কেয়ার এর যোগ ব্যায়ামের ছাত্রী সেই ছোটবেলা থেকে স্কুল লেভেলে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে করতে বর্তমানে সে ন্যাশনাল ইন্টারন্যাশনাল এর বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে থাকেন।

এবং সম্মানের সহিত উত্তীর্ণ হন সে ন্যাশনালে আসানসোলে অল ইন্ডিয়ার মধ্যে দ্বিতীয় স্থান প্রাপ্ত করেন ন্যাশনালে টাটা জামশেদপুর এ গ্রুপে প্রথম স্থান প্রাপ্তি করেন চন্দননগরে অল ইন্ডিয়া তে চ্যাম্পিয়ন অফ চ্যাম্পিয়ন হয় বর্তমানে ২৬-০৬-১৯ তারিখে কাঠমান্ডুতে যোগা ট্যালেন্ট প্রাপ্ত করে এবং ২৭ তারিখে থাইল্যান্ড যোগা ট্যালেন্ট পুরস্কার প্রাপ্ত করেন তিশার এই সাফল্যে ৯ তারিখে হাওড়ার শরৎ সদনে সমবায় মন্ত্রী অরূপ রায় মহাশয় এর কাছ থেকে সম্বর্ধনা এবং টপি গ্রহণ করেন. কিন্তু তিশার এই সাফল্য এবং পরিশ্রমের পেছনে তার বাবা-মায়ের অক্লান্ত ভালোবাসা এবং পরিশ্রম রয়েছে বাদ সাধল তিশা এখন মাত্র ৭ বছর বয়স ক্লাস টু এর ছাত্রী অসচ্ছল পরিবারের মেয়ে অর্থের অভাবে বিদেশে যাওয়ার সুযোগ থাকলেও সে যেতে পারে না।

কারণ বাবা এক মেয়ে এবং তার পরিবারকে নিয়ে ভাড়া বাড়িতে থাকেন অটো চালান যৎসামান্য যা উপার্জন করে তা মেয়ের পেছনে এবং তার স্বার্থে সমস্তটাই উজাড় করে দেন কিন্তু এখন তিশা যে হারে ঊর্ধ্বমুখী তার ট্যালেন্ট নিয়ে চলেছেন বিদেশে থেকে সচরাচর ডাক পড়ে কিন্তু অর্থের অভাবে তিশা সমস্ত জায়গায় ডাকে সাড়া দিয়ে উঠতে পারেন না তাই আগামীকাল আন্তর্জাতীক যোগা দিবস।তিশার বাবার অনুরোধ যদি কোন সরকার পক্ষ থেকে ব্যক্তি তার এই মেয়ের যোগ্যতা তুলে ধরার জন্য তার পাশে এসে দাঁড়ান তাহলে তিনি তার কাছে চির কৃতজ্ঞ থাকবেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here