তরোয়াল আনলে পাঁচন দিয়ে ভাঙা হবেঃ সাধ্বীর উসকানিমূলক মন্তব্যে তোপ অনুব্রতর

0
55

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাংলাতে যে সাম্প্রদায়িকতার কোন স্থানই নেই তা আরও একবার স্পষ্ট করে বুঝিয়ে দিলেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল।

হিন্দু জাগরণ মঞ্চের সমাবেশে হিন্দুত্ববাদি নেত্রী সাধ্বী সরস্বতী লড়াইয়ের জন্যে প্রস্তুত থাকতে হিন্দুদের হাতে অস্ত্র তুলে নেওয়ার নিদান দিয়ে গেছেন তিনি। তাঁর এই উস্কানিমূলক মন্তব্যের তীব্র নিন্দা করে অনুবত জানিয়েছেন, ‘কেউ তলোয়ার নিয়ে এলে আমরা তা পাঁচন দিয়ে ভেঙ্গে দেব।’
গত শনিবার কলকাতায় হিন্দু জাগরণ মঞ্চের সমাবেশ ছিল।

সেখানেই সাধ্বী এমন মন্তব্য করেন। তিনি বলেন মোবাইলের পিছনে সময় নষ্ট না করে যেন তলোয়ার কেনা হয়। হিন্দুত্ববাদের প্রচার যে আসলে একটা অজুহাত, বাংলায় সন্ত্রাস স্থাপন করাই যে আসল লক্ষ্য তাঁদের, তা তার এমন বক্তব্যে আরও পরিস্ফুটিত হল, এমনটাই মত রাজনৈতিক মহলের।

এহেন নিন্দনীয় বক্তব্যের কড়া সমালোচনায় প্রথম থেকেই মুখ খুলেছেন অনুব্রত। তিনি বলেছেন, ‘ওদের দাঙ্গা বাঁধাতে দেব না কিছুতেই। ওরা তলোয়ার আনলে আমরা পাঁচন দিয়ে তরোয়াল ভেঙে তার জবাব দেব।’ সাধ্বীকে তোপ দাগিয়ে তিনি আরও জানিয়েছেন, ‘যে কেউ বাংলায় এসে যতই তরোয়াল নিয়ে ধর্মীয় দাঙ্গা তৈরির চেষ্টা করুক, বাংলার মানুষ তা হতে দেবেন না।’

বাংলার মুখ্যমন্ত্রী সবসময়েই বলেন, বাংলায় সাম্প্রদায়িকতার পরিবেশ নেই। যদি কেউ সেই চেষ্টা করে তাহলে তাঁকে যে চূড়ান্ত অসফল হতে হবে সেই বার্তাই দিয়ে রাখলেন অনুব্রত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here