নিজস্ব প্রতিনিধি: মতুয়া মহাসঙ্ঘের বড়মা বীণাপানি দেবী গতকাল রাত আটটা বাহান্ন মিনিটে এসএসকেএম হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন। আজ সকালে তাঁর মরদেহ ঠাকুরনগরে নিয়ে আসা হয় । অনেক দিন ধরেই তিনি শয্যাশায়ী ছিলেন বার্ধক্যজনিত নানা ব্যাধিতে ভুগছিলেন তিনি। সেই সঙ্গে সম্প্রতি তাঁর দুটি ফুসফুসও অকেজো হয়ে গিয়েছিল নিউমোনিয়া রোগে।

বুধবার সকাল আটটা নাগাদ ‘বড়মা’র মরদেহ ঠাকুরনগরের বাড়িতে নিয়ে আসা হয়। সেখানে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন ভক্তরা। বড়মার মৃত্যুর খবর পেয়েই রাত থেকে হাজার হাজার ভক্ত সারা রাজ্য এমনকি অন্যান্য রাজ্য থেকেও ঠাকুরনগরে হাজির হন বড়মাকে শেষ বারের জন্য দেখার আশায় ।

ভক্তরা যাতে তাঁদের শ্রদ্ধেয় বড়মার শেষ দর্শন পেতে পারেন তার জন্য ঠাকুরনগরের বাড়ির নাটমন্দিরে শায়িত রাখা হয়েছে তাঁকে । রাজ্য সরকারের ব্যবস্থাপনায় পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে বৃবৃহষ্পতিবার ।

বড়মার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘‘২০-২৫ বছর ধরে বড়মার সঙ্গে যোগাযোগ। আমাদের সব রাজনৈতিক সংগ্রামে তাঁর আশীর্বাদ ও সমর্থন পেয়েছি। তাঁর মৃত্যু শুধু মতুয়া সমাজের নয়, আমাদের সকলের কাছে এক অপূরণীয় ক্ষতি।’’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here