জোর করে জমি নিয়ে প্রধানমন্ত্রী সড়ক যোজনার রাস্তা তৈরির অভিযোগ 

0
51

নিজস্ব প্রতিনিধি : বুধবার বীরভূমের পাঁরুই থানা এলাকার বাতিকা গ্রামের কয়েকজন কৃষক জেলা শাসকের স্মারকলিপি প্রদান করে। কয়েক মাস আগে বাতিকা গ্রামে একটি রাস্তা তৈরির কাজ শুরু হয়।কিন্তু কৃষকদের অভিযোগ যে রাস্তা তৈরির আগে সরকারের পক্ষ থেকে কোনো রকম নোটিশ পাঠানো হয়নি।

তাদের আরও দাবি এর আগেও তারা সব প্রশাসনিক অধিকর্তাদের এই বিষয়ে লিখিত অভিযোগ দায়ের করে।এমনকি জমি মালিকরা চলতি বছরের জানুয়ারি মাসে উচ্চ আদালতে একটি মামলাও রুজু করে।

আগামীকাল এই মামলার শুনানি হবে। তার আগেই সিউড়িতে জেলা শাসকের সাথে দেখা করেন জমি মালিকরা। এমনকি তাঁরা আগামীকাল নবান্নেও যেতে পারেন । তাঁদের দাবি রাস্তা হোক কিন্তু সরকারী নিয়ম মেনে হোক।

এই বিষয়ে এক জমি মালিক গৌর গোঁড়াই বলেন, “কয়েক মাস আগে বাতিকা গ্রামে একটি রাস্তা তৈরির কাজ শুরু হয়। এমনকি এক মন্ত্ৰী এসে রাস্তার উদ্বোধন  করে দেন। কিন্তু রাস্তা নির্মান সংক্রান্ত কোনো সরকারী নোটিশ আমরা পাই নি।

এই নিয়ে আমরা জেলা শাসক,সভাধিপতিসহ সমস্ত প্রশাসনিক অধিকর্তাদের লিখিত জানিয়েছি কিন্তু কোনো সমাধান হয় নি।আমরা বাধ্য হয়ে গত মাসে কলকাতা হাই কোর্টে একটি মামলা রুজু করেছি। আগামীকাল এই মামলার শুনানি হবে।”

এই বিষয়ে শাসক দলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল জানান,”এই ঘটনাটি আমি আগেই জানি।আমিই জেলা শাসককে স্মরকলিপি প্রদান করতে বলেছি। এই রাস্তাটা ব্রিটিশ আমলের।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here