ভোটের আগে চমক দিয়ে সক্রিয় রাজনীতিতে পা প্রিয়াঙ্কার – সরগরম জাতীয় রাজনীতি

0
24

নিজস্ব প্রতিবেদক : এটা কি কেবলই চমক! নাকি মাস্টারস্ট্রোক! এখন এই প্রশ্নেরই উত্তরে তোলপাড় জাতীয় রাজনীতি। কারণ, এই প্রথম সরাসরি সক্রিয় রাজনীতিতে প্রবেশ করলেন প্রিয়াঙ্কা বঢড়া।

জানা গেছে, পূর্ব উত্তরপ্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্বভার গ্রহণ করলেন প্রিয়াঙ্কা। এই বিষয়ে কংগ্রেসের শীর্ষ নেতা মোতিলাল ভোরা বলেন, ‘প্রিয়াঙ্কাজিকে দায়িত্ব দেওয়া খুবই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত।

এর ফলে শুধু উত্তরপ্রদেশ পূর্বেই প্রভাব পড়বে না, প্রভাব পড়বে গোটা উত্তরপ্রদেশে।’

অন্যদিকে, পশ্চিম উত্তরপ্রদেশে জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে এআইসিসি-র সাধারণ সম্পাদক করা হল৷ কে.সি বেণুগোপালকে এআইসিসি-র সাধারণ সম্পাদক (সংগঠন) করা হল৷ এদিন সব নামই ঘোষণা করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

৪৭ বছরের প্রিয়াঙ্কা বরাবরই আমেঠি এবং রায়বরেলি কেন্দ্রে দাদা রাহুল ও মা সোনিয়ার হয়ে প্রচারে এসেছেন। এবার এলেন সক্রিয় রাজনীতিতে অন্য মেজাজে। যা বিজেপিকেও চাপে ফেলে দিল বলে মনে করছে ওয়াকিবহাল মহল। দীর্ঘদিন ধরেই প্রিয়াঙ্কাকে সক্রিয় রাজনীতিতে আনার দাবি জানাচ্ছিলেন কংগ্রেস কর্মীদের একাংশ।

লোকসভা নির্বাচনের আগে সেই দাবি মেনে নিয়ে চমক দিলেন রাহুল গান্ধী। দলীয় সূত্রে খবর, ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে দায়িত্ব নেবেন প্রিয়াঙ্কা। জানা গেছে, এবার রায়বরেলি লোকসভা আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন প্রিয়াঙ্কা গান্ধী। আর সরে যাবেন কংগ্রেস হাইকমান্ড সোনিয়া গান্ধী।

ছেলেকে দলের সর্বোচ্চ পদ ছেড়ে দিয়েছেন তিনি। এবার মেয়েকে ছেড়ে দেবেন তাঁর দীর্ঘদিনের লোকসভা আসন। এমনটাই গুঞ্জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here