৪ ফেব্রুয়ারি নেতাজি ইন্ডোরের কৃষক সমাবেশে মুখ্যমন্ত্রী

0
22

নিজস্ব প্রতিবেদক ;বাংলায় কৃষি জমির খাজনা ও মিউটেশনের খরচ সম্পূর্ণ মকুব করা হয়েছে। এর পাশাপাশি চলতি আর্থিক বছরে রবি ফসল ও গ্রীষ্মকালীন ফসলগুলির জন্য বিমার পুরো টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কৃষিতে রাজ্য সরকারের এমনই সব কর্মসূচি ও সাফল্য তুলে ধরতে ৪ ফেব্রুয়ারি নেতাজি ইন্ডোরে কিসান খেত-মজদুর তৃণমূল কংগ্রেসের সম্মেলনের আয়োজন করা হয়েছে।

তাতে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী স্বয়ং। রবিবার এ খবর জানিয়েছেন সংগঠনের সভাপতি ও প্রাক্তন মন্ত্রী বেচারাম মান্না।

প্রস্তুতি শুরু হয়ে গেছে। জেলায় জেলায় চলছে প্রচার। এটা তৃতীয় সম্মেলন। প্রথম সম্মেলন হয় সিঙ্গুরে, দ্বিতীয় নজরুল মঞ্চে।

সম্মেলন প্রসঙ্গে বেচারাম বলেন, ‘‌যেখানে আমাদের মুখ্যমন্ত্রী কৃষকদের স্বার্থে কাজ করে চলেছেন, সেখানে কেন্দ্রীয় সরকার কৃষকদের জন্য কিছু করছে না। কেন্দ্রের কৃষিনীতির বিরুদ্ধে আমাদের প্রতিবাদ।

প্রতিটি জেলায় জেলাশাসকের মাধ্যমে কেন্দ্রের কাছে আমাদের প্রতিবাদ পাঠিয়ে দিয়েছি। কৃষকদের প্রয়োজন সার, পেট্রোল ও ডিজেল। এ সবেরই দাম বাড়িয়ে দেওয়া হয়েছে, ফলে কৃষক‌রা সমস্যায় পড়েছেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কৃষকদের স্বার্থে এখানে কৃষিঋণ মকুব করে দিয়েছেন। শস্য বিমা চালু করেছেন তিনি। কিষাণমান্ডি তৈরি করেছেন তিনি।’

খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ইতিমধ্যে জানিয়েছেন, ‘‌মু্খ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মস্তিষ্কপ্রসূত ধান দিন চেক নিন-এ ব্যাপক সাড়া মিলেছে। সেই কাজ প্রতিটি জেলায় খুব ভালভাবে শুরু হয়েছে। প্রতিদিন ধান সংগ্রহ করা হচ্ছে। হাতে হাতে চেকও পাচ্ছেন কৃষকরা।’‌

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here