গুলফাম হোসেন চরিত্রেই আটকে নাসিরুদ্দিন – অভিনেতাকে পাকিস্তানি চরের সঙ্গে তুলনা করে কুৎসিত আক্রমণ বিজেপি নেতার

0
40

নিজস্ব প্রতিনিধি : দেশের পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করতেই নাসিরুদ্দিনের দিকে রে রে করে তেড়ে এল বিজেপি।

একদিকে অভিনেতা অনুপম খেরকে দিয়ে নাসিরুদ্দিনের বিরুদ্ধে খেউর করানো শুরু করেছে মোদী সরকার। অন্যদিকে নাসিরুদ্দিনকে পুরোপুরি কোণঠাসা করতে কুৎসিত আক্রমণ শানাল বিজেপি নেতারা।

অবস্থা এমন জায়গায় পৌঁছেছে যে নাসিরুদ্দিনকে পাকিস্তানি চরের সঙ্গে তুলনা করলেন বিজেপি নেতা মহেন্দ্রনাথ পাণ্ডে।

সরফারোজ’ সিনেমায় পাকিস্তানি গুপ্তচরের চরিত্রে অভিনয় করেছিলেন নাসিরুদ্দিন শাহ। বিজেপি নেতা মহেন্দ্রনাথ পাণ্ডের অভিযোগ, ‘পর্দার সেই চরিত্রের মধ্যেই ফের ঢুকে গিয়েছেন তিনি। সেই কারণেই ভারতের মাটিতে থাকতে আতঙ্কিত বোধ করছেন নাসিরুদ্দিন’।

প্রসঙ্গত, উত্তর প্রদেশের বুলন্দশহরে গোরক্ষকদের তাণ্ডবে একাধিক মানুষের প্রাণ গিয়েছে। যাদের মধ্যে এক পুলিশকর্মীও রয়েছেন। এই বিষয় নিয়ে নিজের উদ্বেগ প্রকাশ করেছেন অভিনেতা নাসিরুদ্দিন শাহ।

বর্তমান ভারতে অবস্থা দেখে সন্তানদের নিরাপত্তা নিয়ে আশঙ্কা প্রকাশ করেন তিনি। বিশিষ্ট অভিনেতার এই বক্তব্য ঘিরেই শুরু হয়ে যায় বিতর্ক। তৎক্ষণাৎ আসরে নেমে পড়ে বিজেপি। শুরু হয় কুৎসিত আক্রমণ।

এই বিষয়ে বিজেপি নেতা তথা সাংসদ মহেন্দ্রনাথ পাণ্ডে বলেন, ‘নাসিরুদ্দিন শাহ একজন খুব ভালো শিল্পী। একটি ছবিতে তিনি পাকিস্তানের চরের চরিত্রে অভিনয় করেছিলেন। আমার মনে হচ্ছে ওঁনার সেই ভাব এখন একটু বেশি বেড়ে গিয়েছে’।
উল্লেখ্য ‘‌সরফরোশ’‌এ পাকিস্তানের গুপ্তচরের চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেতা নাসিরুদ্দিন শাহ। ছবিতে তাঁর চরিত্রের নাম ছিল গুলফাম হোসেন। পেশায় গায়ক।

সেই সুবাদে ভারতের বিভিন্ন মহলে তাঁর পরিচিতি ছিল। সেই সুযোগ কাজে লাগিয়ে ভারতের মাটিতে হিংসা ছড়াতো পাকিস্তান। ‘‌সরফরোশ’‌ ছবিতে দেখানো হয়েছিল যে গুলফাম হোসেন ভারতীয় মুসলিম এবং ভারতীয় মুসলিমদের পাকিস্তানীরা ভালো চোখে দেখে না। এবার নাসিরুদ্দিনকে সেই চরিত্রের প্রতিরুপ হিসাবে দাগিয়ে দিলেন বিজেপি নেতারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here