রথযাত্রা বাতিল: সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানালেন মমতা

0
24

নিজস্ব প্রতিনিধি :সুপ্রিম কোর্টের বিজেপির রথযাত্রাকে স্থগিত করার নির্দেশকে স্বাগত জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল নবান্ন থেকে বেরনোর সময়ে তিনি জানান, “এটা আদালতের ব্যাপার।

আমি কোনও মন্তব্য করব না। আদালতের এই সিদ্ধান্তকে স্বাগত জানাই”।
বিজেপির এই রথযাত্রাকে ঘিরে প্রথম থেকেই জল্গঘোলা হচ্ছে। মোট তিনবার রথযাত্রার অনুমতির জন্য রাজ্য বিজেপি হাইকোর্টের দ্বারস্থ হয়। কিন্তু নিরাপত্তার কথা ভেবে বিজেপির রথে স্থগিতাদেশ চেয়ে হাইকোর্টে মামলা করা হয় রাজ্যের পক্ষ থেকে।

আশঙ্কা প্রকাশ করা হয়, বিজেপির রথযাত্রায় গণ্ডগোলের সম্ভাবনা প্রবল। সেই মামলায় রথযাত্রার ওপর স্থগিতাদেশের রায় দেয় ডিভিশন বেঞ্চ। বিজেপি নেতৃত্ব সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়। কিন্তু, সুপ্রিম কোর্টেও দ্রুত শুনানি খারিজ হয়ে যায় গতকাল।

মঙ্গলবারই সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি জানিয়ে দিলেন, বাংলায় বিজেপির রথ আপাতত গড়াবে না। বিচারপতি রঞ্জন গগৈ রাজ্য সরকারের আশঙ্কাকেই গুরুত্ব দিয়ে বলেছেন, “প্রস্তাবিত রথযাত্রাকে কেন্দ্র করে রাজ্য সরকারের আশঙ্কাকে আমরা অমূলক বলে উড়িয়ে দিতে পারি না৷ রাজ্যের সর্বত্র আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব রাজ্য সরকারের৷ আবেদনকারীর উচিত রাজ্য সরকারের সঙ্গে সহযোগিতা করা৷’’ সব মিলিয়ে রথযাত্রার ভাগ্যের আকাশে সূর্যোদয়ের সম্ভাবনা যে খুবই কম তা বেশ স্পষ্ট গতকালের রায়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here