বিজেপির ৬০ শতাংশ সাংসদের ওপর বীতশ্রদ্ধ কর্মী-সমর্থকেরা: আভ্যন্তরীণ রিপোর্টে মাথায় হাত মোদী-শাহর

0
57

নিজস্ব প্রতিনিধি :দলের ৬০ শতাংশ বিজেপি সাংসদের ওপর ক্ষুব্ধ দলীয় কর্মী-সমর্থকরা! এই সাংসদদের মধ্যে মধ্যে বেশ কয়েকজন বড় মাপের নেতা এবং কেন্দ্রীয় মন্ত্রীও রয়েছেন।

সম্প্রতি দেশ জুড়ে চালানো এক সমীক্ষায় বিজেপির শীর্ষ নেতৃত্বের কাছে উঠে এসেছে এই তথ্য। একদিকে উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টি ও বহুজন সমাজ পার্টির গাঁটছড়া। অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে মোদী বিরোধী মহাজোট গড়ার প্রস্তুতি। এঁর মধ্যেই সাংসদদের নিয়ে দলের এমন রিপোর্টে মোদী-শাহদের মাথায় হাত।

শোনা যাচ্ছে, আগামী লোকসভা নির্বাচনে এই ৬০ শতাংশ সাংসদের অনেককেই প্রার্থী করবে না দল। কিন্তু, তালিকায় থাকা বড় মাপের নেতা ও কেন্দ্রীয় মন্ত্রীদের ক্ষেত্রে কী হবে, তা নিয়েই বেজায় চিন্তায় বিজেপির শীর্ষ নেতৃত্ব। কারণ, ৬০ শতাংশ, অর্থাৎ প্রায় ১৭০ জন সাংসদকে আগামী নির্বাচনে প্রার্থী করা না হলে নির্বাচনে তার কুপ্রভাব পড়তে পারে।

বিশ্বাসঘাতকতা করতে পারেন অনেক নেতা। আবার এঁদের প্রার্থী করলে, দলের সম্ভাবনা খারাপ হবে। দিল্লীতে বিজেপি-র এক শীর্ষ নেতার কথায়, ‘সদ্য ৩ রাজ্যে ভোটের সময় এই ধরনের সমীক্ষায় রাজ্যগুলির বহু বিধায়কের প্রতি ক্ষোভ সামনে এসেছিল।

কিন্তু, সেই প্রতিক্রিয়ায় গুরুত্ব না-দিয়ে চিহ্নিত বিধায়কদের প্রার্থী করা হয়েছিল। ফলে মধ্যপ্রদেশ, ছত্তিশগড় ও রাজস্থানে পরাজিত হয়েছে দল’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here