কথা বলার কেউ নেইঃ টুইট করলেন আশা ভোঁসলে

0
131

নিজস্ব প্রতিনিধি : প্রযুক্তি যত উন্নত হয়েছে মানুষ তত আত্মকেন্দ্রিক হয়ে উঠেছে। একসাথে বসে থাকলেও মানুষ কথা বলতে ভুলে গেছে। পাশাপাশি বসে গল্প নয় মোবাইলেই মগ্ন সকলে এমন দৃশ্য প্রায়ই দেখা যায়। আর এবার এই একই অভিজ্ঞতা হল বিখ্যাত সঙ্গীতশিল্পী আশা ভোঁসলের।

এক সঙ্গীতের অনুষ্ঠানে আশাজীর একই সঙ্গে ছিলেন সিদ্ধান্ত ভোঁসলে, সুদেশ ভোঁসলের মতো গায়করা। তিনি ছাড়া আর সকলের দৃষ্টিই আবদ্ধ ছিল মোবাইলের দিকে। কথা বলার মত কেউই ছিল না। এই ঘটনার কথা শেয়ার করে টুইটারে গায়িকা লিখেছেন, “বাগডোগরা থেকে কলকাতা… খুব সুন্দর সঙ্গ। কিন্তু কথা বলার কেউই নেই। ধন্যবাদ আলেকজান্ডার গ্রাহাম বেল।’’

ওই টুইটের সাথে তিনি সেই মুহূর্তের ছবিও দিয়েছেন যেখানে দেখা যাচ্ছে সিদ্ধান্ত থেকে সুদেশ, সকলের হাতেই রয়েছে মোবাইল। শুধু আশা ভোঁসলের হাতেই কিছু নেই। অনেকেই আশা ভোঁসলের এই ছবির সঙ্গে নিজের বাড়ির অন্দরমহলের দৃশ্য মেলাতে পারছেন। বহু মানুষ শেয়ার করেছেন গায়িকার এই টুইট।

এই ঘটনা আবারও বর্তমান যুগের আত্মকেন্দ্রিকতাকে তুলে ধরল। মানুষ যে কথা কথা বলতে ভুলে যাচ্ছে, আবেগ-অনুভুতিকে ভাগ করতে ভুলে যাচ্ছে, বাস্তবে নয় সমাজ যে ভার্চুয়াল জগতেই হারিয়ে যাচ্ছে তা আবারও প্রমাণিত হল এই ঘটনার দ্বারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here