গৌরনাথ চক্রবর্ত্তী, পূর্ব বর্ধমানঃ পূর্ব বর্ধমানের কাটোয়া মহকুমার দাঁইহাট শ্রী শ্রী রামকৃষ্ণ সারদা সেবাশ্রম সঙ্ঘ এর প্রতিষ্ঠা দিবস ১ লা জুলাই সোমবার বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে পালিত হল।প্রতিষ্টা দিবসে বিভিন্ন অনুষ্ঠান অনুষ্ঠিত হয় আশ্রম প্রাঙ্গন।

আশ্রমে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজিত হয়েছে বলে জানান আশ্রমের সম্পাদক অজয় কুমার সাহা।প্রতিষ্টা দিবসে উপস্থিত ছিলেন দক্ষিণেশ্বর সারদা মঠের প্রব্রাজিকা অমিতাভপ্রাণা মাতাজী ও প্রব্রাজিকা আত্মদীপপ্রাণা মাতাজী।

সকালে পূজানুষ্ঠান হওয়ার পর দুপুর দুটো তিরিশ থেকে “অঙ্কন প্রতিযোগিতা ” — প্রথম শ্রেণী থেকে চতুর্থ শ্রেণী ও পঞ্চম শ্রেণী থেকে অষ্টম শ্রেণী শিক্ষার্থীদের জন্য দুটো বিভাগে শুরু হয়।অষ্টম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত ক্যুইজ প্রতিযোগিতা হয়। মাতাজী রা পুরস্কৃত করেন প্রতিযোগিতার প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীদের।দাঁইহাট ও পার্শ্ববর্তী এলাকার স্কুলের মাধ্যমিক পরীক্ষা র কৃতী ছাত্রছাত্রীদের সম্মাননা জ্ঞাপন জানানো হয়।

এরপর ১লা জুলাই ডাক্তার দিবস উদযাপন করা হয়।আশ্রমের সেবাকাজে যোগদানকারী চিকিৎসক দের সম্মাননা প্রদান করা হয়। তারপর মাতাজীরা বৃক্ষরোপণ করেন।তারপর ধর্মসভায় বক্তৃতা দেন মাতাজীরা। সবশেষে হাতে হাতে প্রসাদ বিতরণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here