গৌরনাথ চক্রবর্ত্তী, ৩০ জুনঃভারতকে ৩১ রানে হারালো ইংল্যান্ড। জয়ের জন্য ৩৩৮ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ভারত ৫ উইকেটে ৩০৬ রান তোলে।

রবিবার এজবাসটনে মুখোমুখি হয় ভারত ও আয়োজক দেশ ইংল্যান্ড। এদিন টসে জিতে ইংল্যান্ডের অধিনায়ক ইয়ন মর্গ্যান ব্যাটিং করার সিদ্ধান্ত নেন।দুই ওপেনার জনি বেয়ারস্টো ও জেসন রয় দারুণ শুরু করেন।

প্রথম উইকেটে ১৬০ রানের বিশাল পার্টনারশিপ গড়ে।জেসন রয় ৫৭ বলে ৬৬ রান করে কুলদীপের বলে জাদেজার হাতে ক্যাচ দিয়ে আউট হন।
জনি বেয়ারস্টোদুরন্ত সেঞ্চুরি করেন।বেয়ারস্টো১০৯ বলে ১১১ রান করে মহম্মদ শামির বলে ঋষভ পন্থের হাতে ক্যাচ দিয়ে আউট হন।রুট ৫৪ বলে ৪৪ রান করে মহম্মদ শামির বলে হার্দিক পাণ্ডিয়ার হাতে ক্যাচ দিয়ে আউট হন।মর্গ্যান ১ রানে আউট হন মহম্মদ শামির বলে কেদার যাদবের হাতে ক্যাচ দিয়ে।স্টোর্কস ৫৪ বলে ৭৯ রানে বুমরাহ বলে জাদেজার হাতে ক্যাচ দিয়ে আউট হন।বাটলার ৮ বলে ২০ রানে আউট হন।ওয়োকস ৭ রানে আউট হন।ইংল্যান্ড ৫০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ৩৩৭ রান তোলে।ভারতের মহম্মদ শামি ৬৯ রানের বিনিময়ে ৫ উইকেট নেন।বুমরাহ ও কুলদীপ ১ টি করে উইকেট নেন।ভারতের দলে একটি পরিবর্তন করা হয়েছে।বিজয় শংকরের জায়গায় ঋষভ পন্থ দলেএসেছে।ভারতকে জিততে হলে ৩৩৮ রান করতে হবে এই লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নামে ভারত।ভারতের শুরুটা ভাল হয়নি।লোকেশ রাহুল ০ রানে আউট হন।বিরাট কোহলি ৭৬ বলে ৬৬ রান করেন।রোহিত শর্মা দুরন্ত সেঞ্চুরি করেন।রোহিতের সেঞ্চুরি কাজে লাগল না।রোহিত শর্মা ১০৯ বলে ১০২ রান করেন।ঋষভ পান্থ ২৯ বলে ৩২ রান করেন।হার্দিক পাণ্ডিয়া ৩৩ বলে ৪৫ রান করেন।কেদার যাদব ১২ রানে অপরাজিত থাকেন।ধোনী ৩১ বলে ৪২ রানে অপরাজিত থাকেন।ইংল্যান্ডের প্ল্যানকেট ৩ টি উইকেট নেন।ম্যান অব দি ম্যাচ নির্বাচিত হন বেয়ারস্টো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here