সাংবাদিক হত্যায় দোষী সাব্যস্ত স্বঘোষিত ‘গডম্যান’ রামরহিম

0
25

নিজস্ব প্রতিনিধি: ২০০২ সালে সাংবাদিক রামচন্দ্র ছত্রপতিকে খুনের ঘটনায় স্বঘোষিত ‘গডম্যান’ গুরমিত রাম রহিমকে দোষী সাব্যস্ত করল হরিয়ানার বিশেষ সিবিআই আদালত।

ডেরা সাচ্চা সওদা প্রধান রাম রহিম ছাড়াও এই মামলায় দোষী সাব্যস্ত করা হয়েছে তার আরও তিন সহযোগীকে। আগামী ১৭ জানুয়ারি তাঁর শাস্তি ঘোষণা করা হবে বলে জানিয়েছে আদালত।
আজ শুক্রবার বিশেষ বিচারক জগদীপ সিংয়ের এজলাসে এই মামলার শুনানি হয়।

এরপর সিবিআইয়ের আইনজীবী এইচপিএস বর্মা বলেন, ‘সাংবাদিক খুনে চারজনকেই দোষী সাব্যস্ত করা হয়েছে।’ রোহতকের সুনারিয়া জেল থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৫১ বছরের রাম রহিমকে পেশ করা করা হয়। স্বঘোষিত ধর্মগুরু ইতিমধ্যেই তার দুই মহিলা ভক্তকে ধর্ষণের জন্য ২০ বছরের সাজা ভোগ করছে।

জানা গিয়েছে, ২০০২ সালের অক্টোবর মাসে নিজের বাড়ির সামনেই গুলি করা হয়েছিল সাংবাদিক রামচন্দ্র ছত্রপতিকে। ‘পুরা সচ’ নামের একটি সংবাদপত্রের মালিক এবং সম্পাদক ছিলেন তিনি। হরিয়ানার সিরসায় ডেরা সাচ্চা সওদার সদর দফতরে কীভাবে মহিলা ভক্তদের উপর যৌন অত্যাচার চালানো হয়, সেই ঘটনা ফাঁস করেছিলেন তিনি।

এর পরেই খুন করা হয় ওই সাংবাদিককে। ২০০৩ সালে শুরু হয় খুনের তদন্ত। ২০০৬ সালে এই তদন্তের দায়ভার নেয় সিবিআই। এই খুনে মূল অভিযুক্ত ছিলেন রাম রহিম ও তাঁর সাঙ্গোপাঙ্গোরাই।

হরিয়ানার পাঁচখুলায় সিবিআই আইনজীবী জানিয়েছেন, ‘ রাম রহিম সহ মোট চার অভিযুক্তকেই দোষী সাব্যস্ত করেছে আদালত।’ রাম রহিমকেই এই খুনের মূল ষড়যন্ত্রী হিসেবে মেনে নিয়েছে আদালত। দোষী সাব্যস্ত রাম রহিমের অন্য তিন সঙ্গী হলেন কুলদীপ সিংহ, নির্মল সিংহ এবং কৃষাণ লাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here