অবশেষে মুখ্যমন্ত্রীর সঙ্গে নবান্নে বৈঠকে যোগ দিতে গেলেন জুনিয়র ডাক্তাররা

0
36

মদনমোহন সামন্ত, ১৭ জুন, কলকাতা :

সোমবার সকাল সওয়া দশটায় এনআরএস-এ জুনিয়র ডাক্তাররা সাংবাদিক সম্মেলনে জানান, আজ নবান্নে দেখা করার জন্য আমরা অফিসিয়ালি কোনো বিবৃতি পাই নি।

আজ বিকাল তিনটা নাগাদ নবান্ন সভাঘরে ডাকা হয়েছে। মিডিয়াতে দেখা গিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় দেখা করতে আমাদের ডেকেছেন । আমরা চাই এই সমস্যার সমাধান তাড়াতাড়ি করা হোক,আমরা আবারও বলছি কোন বন্ধ ঘরে আমরা কথা বলতে চাই না।মিডিয়ার সামনে কথা বলবো এটাই আমরা বলছি।

সরকারিভাবে সোমবার সকাল পর্যন্ত আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের কাছে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের আমন্ত্রণপত্র পৌঁছয়নি জানতে পেরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা ডাঃ প্রদীপ মিত্র’র কাছে সে ব্যাপারে খোঁজ নিয়েছিলেন। প্রদীপবাবু তাঁকে জানিয়েছিলেন, গতকাল রবিবার থাকায় আমন্ত্রণপত্র পৌঁছাতে একটু দেরী হয়েছে। তবে আমন্ত্রণপত্র তিনি নিজে জুনিয়র ডাক্তারদের কাছে পৌঁছে দিয়েছেন। স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা স্বাক্ষরিত সেই আমন্ত্রণপত্রে দেখা যাচ্ছে, তিনি জানাচ্ছেন ১৬ জুন জিবি মিটিং-এ গৃহীত সিদ্ধান্ত তাঁর কাছে ওই দিনই দুপুর ১২ টায় পৌঁছেছে এবং তিনি তা জেনেছেন। সংশ্লিষ্ট বিষয়টিতে প্রত্যেক মেডিক্যাল কলেজের দু’জন করে প্রতিনিধি নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে নবান্নে ১৭ তারিখ বিকাল তিনটায় বৈঠকে বসবেন বলে রাজি হয়েছেন। বৈঠকে তাদের দাবি মত সমস্ত বিষয়ে আলোচনা হবে। তিনি আরো জানাচ্ছেন, বৈঠকের আলোচনা এবং সিদ্ধান্ত সবটাই রেকর্ড করা হবে। এবং তার ব্যাপারে তাদের অবহিত করা হবে। তাই তিনি অনুরোধ করেছেন বৈঠকে বসার জন্য ১৭ জুন আড়াইটার মধ্যে নবান্নে হাজির হতে। তিনি এই অনুরোধ রেখেছেন যে, অবিলম্বে প্রত্যেক মেডিকেল কলেজের দু’জন প্রতিনিধির নাম যেন তাঁকে দেওয়া হয় যাতে নবান্নে প্রবেশের অনুমতিপত্র তৈরি করা যায়। সেই সঙ্গে প্রত্যেকের কাছে যেন তাদের পরিচয়পত্র থাকে। তিনি সব সময় ফোনে উপলব্ধ থাকবেন এমনকি বৈঠকেও উপস্থিত থাকবেন বলে তাদের জানিয়েছেন এবং যে কোন প্রয়োজনে তাঁর সঙ্গে যোগাযোগ রাখতে বলেছেন। সরকারিভাবে আমন্ত্রণ পত্র পাওয়ার পর নিজেদের মধ্যে আবার জিবি মিটিং করে আলোচনা সেরে ৩০ সদস্যের এক প্রতিনিধিদল নীলরতন সরকার মেডিক্যাল কলেজ থেকে নবান্নের উদ্দেশ্যে রওনা হয়েছেন। আশা করা যাচ্ছে বৈঠকটি সদর্থক হবে এবং অচলাবস্থা কেটে রোগীরা আবার আগের মতই চিকিৎসা সহায়তা পেতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here