আলিপুরদুয়ারে জেলাশাসকের পদ থেকে অপসারিত নিখিল নির্মল

0
33

নিজস্ব প্রতিনিধি : আলিপুরদুয়ার কাণ্ডে নিজের পদ খোয়ালেন অফিসার নিখিল নির্মল।

আলিপুরদুয়ারের জেলাশাসকের পদ থেকে তাঁকে সরিয়ে আদিবাসী উন্নয়ন পর্ষদের ম্যানেজিং ডিরেক্টর করা হয়েছে। আলিপুরদুয়ারের নতুন জেলাশাসক হলেন শুভাঞ্জন দাস।

অন্যদিকে সরিয়ে দেওয়া হয়েছে ফালাকাটা থানার আইসি সৌম্যজিত্ রায়কেও। ঘটনার সময় তিনি থানায় কর্তব্যরত ছিলেন। তাঁর সামনেই ঘটে গোটা ঘটনা।

নবান্ন সূত্রে খবর, আলিপুরদুয়ারের জেলাশাসক নিখিল নির্মলের বিরুদ্ধে হেফাজতে থাকাকালীন বন্দীকে অনধিকার নির্যাতনের অভিযোগ দায়ের করা হতে চলেছে। নবান্নের শীর্ষ প্রশাসনিক কর্তারা জানিয়েছেন, থানায় যাওয়ারই কথা নয় নিখিল নির্মলের। সেখানে গিয়েই আইন ভেঙেছেন তিনি। গ্রেফতার হওয়া যুবককে মারধর তো আরও গর্হিত।

প্রসঙ্গত, রবিবার রাতে ফালাকাটা থানায় ঢুকে এক যুবককে বেধড়ক মারধর করেন আলিপুরদুয়ারের জেলাশাসক নিখিল নির্মল ও তাঁর স্ত্রী নন্দিনী কৃষ্ণাণ। ওই যুবক একটি ফেসবুক গ্রুপে জেলাশাসকের স্ত্রীকে যোগ করে অশ্লীল কথাবার্তা বলেছিল বলে অভিযোগ।

ফালাকাটা থানার আইসির উপস্থিতিতেই এই ঘটনা ঘটে। গোটা ঘটনার ভিডিও ভাইরাল হওয়ার পরই বিতর্কের ঝড় ওঠে সর্বত্র।

এরপরেই আলিপুরদুয়ারের জেলাশাসকের পদ থেকে নিখিল নির্মলকে সরাতে চেয়ে নির্বাচন কমিশনকে রাজ্য সরকার চিঠিও পাঠিয়েছিল। কারণ, এ রাজ্যে নির্বাচন কমিশনের তত্ত্বাবধানে ভোটার তালিকা সংশোধনের কাজ করছেন জেলাশাসকরা। আগামী ১৪ জানুয়ারি পর্যন্ত কমিশনের অধীনে থাকবেন তাঁরা। শেষপর্যন্ত আলিপুরদুয়ারে নয়া জেলাশাসক নিয়োগ করল রাজ্য সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here