নিউটাউন বইমেলা শুরু হল

0
41

নিজস্ব প্রতিনিধি :কংক্রিটময় নিউটাউনের বই প্রেমিদের দীর্ঘ প্রতিক্ষার পালা শেষ। আজ নিউটাউনে মেলা প্রাঙ্গনে ৫তম নিউটাউন বই বইমেলার উদ্বোধন করলেন বিশিষ্ট কবি জয় গোস্বামী।

এবারের নিউটাউন বই মেলার থিম স্বামী বিবেকানন্দের শিকাগো বক্তৃতার ১২৫ বছর ।ঘণ্টাধ্বনির মাধ্যমে মেলা উদ্বোধনের পর কবি জয় গোস্বামী বলেন, “নিউটাউন বই মেলা দিন দিন মানুষের মধ্যে প্রভাব বিস্তার করতে শুরু করেছে।”বই মেলার উদ্বোধনী মঞ্চে উপস্থিত ছিলেন, হিডকোর চেয়ারম্যান দেবাশীষ সেন, বিশিষ্ট কবি জয় গোস্বামী, কবি সুবোধ সরকার , কবি পঙ্কজ সাহা প্রমুখ

আজ থেকে এই বই মেলা শুরু হয়ে চলবে আগামী ১ম জানুয়ারি ২০১৯ পর্যন্ত। প্রতিদিন দুপুর ২ টা থেকে রাত্রি ৯ টা পর্যন্ত চলবে বই বিকিকিনির এই আসর ।এ বছর বই মেলার পাশাপাশি নিউটাউন মেলাও এক সঙ্গে শুরু হয়েছে ।

এ বারের এই বই মেলার বিশেষ আকর্ষন জাতীয় কবিতা উৎসব। দেশের মধ্যে বিভিন্ন রাজ্যের বিশিষ্ট কবিরা এই কবিতা উৎসবে অংশ গ্রহণ করবে বলে জানা গিয়েছে।

প্রতিবারের মতো এবারেও মেলা প্রাঙ্গণে থাকবে সাংস্কৃতিক মঞ্চ, মুক্ত মঞ্চ, , ফুড পার্ক, বিজ্ঞান পার্ক এবং বিনোদন পার্ক।

এবছর নিউটাউন বই মেলায় ৭০ টি বুক ষ্টল রয়েছে এর পাশাপাশি লিটল ম্যাগাজিনের জন্য আলাদা প্যাভিলিয়নও আছে মেলা প্রাঙ্গণে। এছাড়া প্রতিদিন নানা অনুষ্ঠান ও আলোচনা থাকবে মেলা প্রাঙ্গণে।

এই মেলা কে ঘিরে নিউটাউনের বাসিন্দাদের মধ্যে বাড়তি উৎসাহ উরদিপনা লক্ষ করা গিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here