পানীয় জলের দাবীতে পথ অবরোধ

0
47

নিজস্ব প্রতিবেদক :দক্ষিণ দিনাজপুরঃপানীয় জলের দাবীতে পথ অবোরধ গ্রাম্বাসী দের। বিডিও-পুলিশের আশ্বাসবাণীতে ভরসা নেই, টিউবওয়েল সমস্যার সমাধানে দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকে দীর্ঘক্ষণ পথ অবরোধ গ্রামবাসীদের।

বিডিও এবং পুলিশের আশ্বাসবানীতে সমস্যার সমাধান না হওয়ায় শুক্রবার দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের মাদ্রাসা মোড়ে বালুরঘাট-তপন রাজ্য সড়ক দীর্ঘক্ষণ পথ অবরোধ করে বিক্ষোভ দেখাল শতাধিক গ্রামবাসীরা। পথ অবরোধ করা গ্রামবাসীদের অভিযোগ তপন ব্লকের মাদ্রাসা পাড়াতে ৩-৪টি টিউবওয়েল থাকলেও দীর্ঘ ছয়-সাত মাস যাবৎ কয়েকটি টিউবওয়েল খারাপ অবস্থায় রয়েছে।

এবং কয়েকটি টিউবওয়েল থেকে পান করার অযোগ্য জল বের হওয়ার কারনে গ্রামের লোকেরা পানীয় জলের সমস্যার ভুগছে দীর্ঘদিন ধরে।

গ্রামবাসীদের আরও অভিযোগ তারা বারংবার স্থানীয় কর্তৃপক্ষকে তাদের সমস্যার সমাধানের জন্য বললেও তারা টিউবওয়েল সমস্যার সমাধানে পথ অবরোধ করে কিছুদিন পূর্বে।

এবং সেই সময় তারা বিডিও ও পুলিশের সাত দিনের মধ্যে সমস্যা সমাধানের আশ্বাস পেয়ে পথ অবরোধ তুলে নিলেও তার পরবর্তী সাত দিনের মধ্যে সমস্যা সমাধান না হওয়ায় এদিন তারা ফের তপনের মাদ্রাসা মোড়ে তপন-বালুরঘাট রাজ্য সড়ক আটকে পথ অবরোধ করে।

বিডিও ও পুলিশের আশ্বাসে কাজ না হওয়ায় এদিন গ্রামবাসীরা দাবী করে যতক্ষণ পর্যন্ত বিডিও-এর চেয়ে কোন উচ্চ পদস্থ আধিকারিক ঘটনাস্থলে এসে সমস্যা সমাধানের আশ্বাস দেবেন না ততক্ষণ পর্যন্ত তারা পথ অবরোধ প্রত্যাহার করবে না।

এদিকে পথ অবরোধ এদিন সকাল থেকে শুরু হওয়ার পর দীর্ঘক্ষন সময় অতিক্রান্ত হয়ে গেলেও কোন উচ্চপদস্থ আধিকারিকের ঘটনাস্থলে না পৌছনোর কারনে টানা প্রায় চার ঘন্টা তপন-বালুরঘাট রাজ্য সড়ক অবরুদ্ধ হয়ে থাকার কারনে রাস্তার দুদিকে সারি সারি যানবাহন দাঁড়িয়ে পড়ে।

চূড়ান্ত ভোগান্তি হয় সাধারণ নিত্য বাসযাত্রী থেকে শুরু করে স্কুল কলেজের ছাত্র ছাত্রীদের। তবে দুপুর হতেই অবরোধ শিথিল হলে তপন-বালুরঘাট রাজ্য সড়কে যান চলাচল স্বাভাবিক হয় বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here