ইসরোর বিজ্ঞানী বিশ্বজিৎ পাল

0
39

নিজস্ব প্রতিবেদক :ইসলামপুর ::সারা দেশের প্রচারমাধ্যমে যাকে নিয়ে হইচই করছে সেই ইসরোর বিজ্ঞানী বিশ্বজিৎ পাল।বিশ্বজিৎবাবুর বাড়ি উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর থানার ষ্টেট ফার্ম কলোনীতে।

পড়াশুনা ষ্টেট ফার্ম হাইস্কুলে।বিজ্ঞানের অভাবনীয় সাফল্যে গর্বিত পরিবার থেকে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক হিমাংশু সরকার।

১৯৭৮ থেকে চার বছর ষ্টেট ফার্ম কলোনী হাইস্কুলে বিজ্ঞান বিষয় পড়াতেন হিমাংশু সরকার।আজ বিশ্বজিৎ সম্পর্কে বলতে গিয়ে হিমাংশু বাবু জানালেন,বিজ্ঞান নিয়ে কৌতুহল ছিল তার।

ছোটবেলা থেকেই তার অসম্ভব মেধা সম্পর্ন ছাত্র ছিল বিশ্বজিৎ।তাকে পড়াতে গিয়ে মাঝে মাঝেই হোচট খেতে হয়েছে।তখনই মনে হয়েছিল বিশ্বজিৎ বড় কিছু করবে।সেদিনের সেই ব্বিশ্বজিৎ আজ নতুন কিছু আবিস্কার করে সারা পৃথিবীতে সারা ফেলে দিয়েছে।বিশ্বজিৎ বড় হলেও স্কুলকে সে ভোলে নি।সঅরকার ছাত্র ছাত্রীদের বিনা পয়সা বই দেওয়া যখন শুরু করে নি তখন বিশ্বজিৎ এই বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের জন্য দুই সেট করে বই দিত বলে হিমাংশুবাবু জানিয়েছেন।ভাইএর সাফল্যে উচ্ছসিত দাদা কৈশববাবু। ভাই সম্পর্কে বলতে গিয়ে তিনি জানান একই বিদ্যালয়ে পড়াশুনা করার সুবাদে ভাবতেও পারে নি ভাই এত বড় কিছউ করবে।আজ প্রচার মাধ্যম তাকে নিয়ে হইচই করছে।তার আবিস্কার মানুষেত উপকারে এলেই তবেই আবিস্কারের সার্থকতা মিলবে বলে মনে করেন বিশ্বজিৎবাবুর দাদা কৈশব বাবু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here