নোটবন্দী ব্যর্থঃ মোদী বিরোধিতায় সরব এবার রামদেবও

0
28

নিজস্ব প্রতিনিধি : বরাবরই সবাই তাঁকে গেরুয়া শিবিরের অন্দরমহলের লোক বলে জানতেন। কিন্তু ৫ রাজ্যে বিধানসভা ভোটে বিজেপির মুখ থুবড়ে পড়ার পরে আচমকাই উল্টো সুরে কথা বলছেন বাবা রামদেব।

যিনি এতগুলো দিন ধরে বিজেপির জয়গান গাইতেন সেই তিনিই এবার রাহুল গান্ধীর প্রশংসায় পঞ্চমুখ। ক্ষোভ উগড়ে বেরোল মোদীর বিরুদ্ধে।
শুধু রাহুলের প্রশংসাই নয়, আশ্চর্যজনক ভাবে তার বক্তব্যে ধরা পড়ল মোদী বিরোধিতা! তিনি জানালেন, নোটবন্দী অসফল।

কৃষকরা যদি একজোট হয়, তাহলে সবকিছু বদলে যেতে পারে। রাজনৈতিক অসহিষ্ণুতা চরমে পৌঁছেছে।

প্রিয় মানুষের সম্পর্কে এহেন মন্তব্যে কার্যত সকলেই চমকে গেছেন। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে তাহলে কি মোদী-মোহ ভঙ্গ হয়েছে রামদেবের? খুব কৌশলে তিনি জানিয়েছেন মোদীকে পছন্দ করলেও অন্য কোনও দলের সাথে নাকি তাঁর বিরোধিতা নেই!

তিনি আরও বলেছেন, ‘নোটবন্দীর মত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আরও দূরদর্শিতার সঙ্গে জারি করা উচিত ছিল। এই পদক্ষেপে সম্পূর্ণ ব্যর্থ মোদী। যা যা প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিলেন তিনি, তার কিছুই রাখতে পারেন নি আর এর ফলেই মানুষ বীতশ্রদ্ধ হয়ে গেছে তাঁর ওপর।’

অনেকেই বলছেন, পদ্মদীঘি শুন্য হয়ে যাওয়ার পর নিজের জায়গা ঠিক রাখতেই কি এহেন ভোলবদল?২০১৯ সালে কাকে তিনি প্রধানমন্ত্রী হিসাবে দেখতে চান কিনা এই প্রশ্নকে খুব সুনিপুণ ভাবে এড়িয়ে গেছেন বাবা রামদেব। আর এর ফলেই জল্পনা বেড়েছে আরও। মোদী–রামদেব সখ্যতায় যে ভালো রকম চিড় ধরেছে তা বেশ স্পষ্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here