কাটোয়া ২ ব্লক ছাত্র-যুব উৎসব শুরু হল

0
73

গৌরনাথ চক্রবর্ত্তী,কাটোয়াঃ “এ বয়স বাঁচে দুর্যোগ আর ঝড়ে,
বিপদের মুখে এ বয়স অগ্রণী
এ বয়স তবু নতুন কিছু তো করে…….
এ দেশের বুকে আঠারো আসুক নেমে””
(সুকান্ত ভট্টাচার্য)

এই অভিপ্রায়কে সামনে রেখে আগামী পৃথিবীকে আরও সুন্দর,বাসযোগ্য করে তোলার যে কোন প্রচেষ্টায় সামিল ছাত্র-যুবদের পরিপূর্ণ বিকাশের লক্ষ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় যুব কল্যাণ ও ক্রীড়া দপ্তরের উদ্যোগে,কাটোয়া-২ সমষ্টি উন্নয়ন, পঞ্চায়েত সমিতি ও ছাত্র-যুব উৎসব কমিটির ব্যবস্থপনায় শুক্রবার কাটোয়ার মেঝিয়ারী সতীশ চন্দ্র স্মৃতি উচ্চ বিদ্যালয়ে কাটোয়া-২ ব্লক-ছাত্র যুব উৎসব অনুষ্ঠিত হচ্ছে।লোকশিল্পীদের বাদ্যযন্ত্র যেমন ঢাক ও ব্যাণ্ড এর মাধ্যমে
বর্ণাঢ্য পদযাত্রার মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়,।প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করেন কাটোয়ার মহকুমাশাসক সৌমেন পাল।

ছাত্র-যুব উৎসবে উপস্থিত ছিলেন কাটোয়া মহকুমা শাসক সৌমেন পাল, কাটোয়া ২ নং ব্লকের বিডিও সৌমিক পানিগ্রাহী, কাটোয়া ২নং পঞ্চায়েত সমিতির সভাপতি নিষাদ সামন্ত, সহ-সভাপতি জাগু প্রধান, কাটোয়া ২ ব্লক যুব আধিকারিক নুরুল আমিন মন্ডল,মেঝিয়ারী সতীশ চন্দ্র স্মৃতি উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক রজতাভ মল্লিক মল্লিক, মন্ত্রীর তিন জন প্রতিনিধি সুব্রত মুখার্জী, ক্ষুদিরাম দত্ত ও দেবাংশু ঠাকুর, কাটোয়া ২ পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ সুব্রত মজুমদার, কাটোয়া ২যুব কল্যাণ দপ্তরের প্রতিনিধি দেবব্রত মজুমদার,কাটোয়ার জানকীলাল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক বিশ্বনাথ সাহা, করুই গ্রাম পঞ্চায়েতের প্রধান মমতা মালিক, জগদানন্দপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান গৌতম ঘোষাল, কাটোয়া ২ ব্লকের এ পি ও বিচিত্র কৃষ্ণ খা সহ সাতটি গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন স্তরের জনপ্রতিনিধিরা।

এই অনুষ্ঠানে প্রতিযোগীদের তিনটি বিভাগে বিভক্ত করা হয়েছে। মোট ৩৩ টি ইভেন্ট প্রায় ৮০০ জন প্রতিযোগি অংশগ্রহণ করেছে। এই অনুষ্ঠানে এসে কাটোয়া মহকুমা শাসক সৌমেন পাল বলেন, আগামী ২৮-২৯ ডিসেম্বর জেলা ছাত্র যুব উৎসব কাটোয়া কে ডি আই স্কুলের মাঠে অনুষ্ঠিত হবে।

এখানে থেকে বিভাগ “গ” প্রথম স্থানাধিকারীরা জেলা ছাত্র উৎসবে অংশগ্রহণ করবে।আজকে এই মঞ্চথেকে দুজন ক্রীড়া শিক্ষক ও দুই জন কৃতি খেলোয়াড় ছাত্র-ছাত্রীকে সম্মানিত করা হয়েছে।শিক্ষক দুইজন হলেন ঘোড়ানাশ উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক কিশোর মালাকার ও মাখালতোড় উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক খোদা বক্স হালশানা।

প্রথম,দ্বিতীয় ও তৃতীয় স্থানাধিকারীদের পুরস্কৃত করা হবে।এলাকাবাসীরা স্বতঃস্ফূর্ত ভাবে অনুষ্ঠান দেখতে ভীড় জমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here