কাটোয়ার রোণ্ডা গ্রামে মুক্তিধারা প্রকল্পের শুভ উদবোধন করলেন বিধায়ক রবীন্দ্রনাথ চট্রোপাধ্যায়

0
42

গৌরনাথ চক্রবর্ত্তী,কাটোয়াঃ বুধবার ২৩ শে জানুয়ারি কাটোয়া ২ নং ব্লকের প্রস্তাবিত ‘আদর্শ গ্রাম’ পলসোনা গ্রাম পঞ্চায়েতের ‘রোণ্ডা’ গ্রামে মাননীয়া মুখ্যমন্ত্রীর অভিনব “মুক্তিধারা” প্রকল্পের শুভ উদবোধন করলেন কাটোয়া বিধানসভার বিধায়ক রবীন্দ্রনাথ চট্রোপাধ্যায় ।

কাটোয়া ২ ব্লক প্রশাসন, পঞ্চায়েত সমিতির স্বনির্ভর বিভাগের উদ্যোগে বিভিন্ন দফতরের সমন্বয়ে রোণ্ডা গ্রামের সাধারণ মানুষকে বিভিন্ন দফতরের উন্নয়ন মূলক কাজের মাধ্যমে স্বনির্ভর করার লক্ষ্যে উল্লিখিত কর্মসূচী গ্রহণ করা হয়েছে ।

প্রাণী সম্পদ বিকাশ দফতর ও বর্ধমান দুগ্ধ সমবায় সমিতির সহযোগিতায় রোণ্ডা গ্রামের দুগ্ধ উৎপাদকদের নিয়ে গঠিত “রোণ্ডা মুক্তিধারা দুগ্ধ সমবায় সংস্থা” র শুভ উদ্বোধন করে দুগ্ধ সংগ্রহের কাজ শুরু হল।

প্রাথমিক ভাবে ১০২ জন দুগ্ধ উৎপাদককে নিয়ে এই সমিতি শুরু হচ্ছে । প্রতিদিন দুগ্ধ সংগ্রহ ও সংরক্ষণ এর জন্য দুগ্ধ শীতলিকরনের ব্যবস্থাপনা করা হয়েছে। এই উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় ছাড়াও প্রাণী সম্পদ বিকাশ দফতরের উপ অধিকর্তা ডাঃ অনিমেষ সিকদার , কাটোয়া ২নং ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক শমীক পাণিগ্রাহী,কাটোয়া ২নং ব্লকের সমষ্টি প্রাণী সম্পদ উন্নয়ন আধিকারিক ডাঃ জয়কিংকর মান্না,কাটোয়া ২নং পঞ্চায়েত সমিতির সভাপতি নিষাদ সামন্ত, সহ সভাপতি শ্রীমতী জাগু প্রধান, বর্ধমান জেলা পরিষদের সদস্য মন্ডলআজিজুল,জেলা পরিষদের সদস্য তুষার সামন্ত,কাটোয়া ২নং পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ সুব্রত মজুমদার, পলসোনা পঞ্চায়েতের প্রধান, উপ প্রধান সহ এলাকার অগনিত সাধারণ মানুষ ।

এদিন মেঝিয়ারী কন্যাশ্রী দের সংগীত ও নৃত্যানুষ্ঠান সকলকে মুগ্ধ করে । বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায় তাঁর ভাষণে বলেন, আজ একটা শুভ দিনে এই পথ চলা শুরু হল।

এই ধরনের অভিনব উদ্যোগ
সকলে মিলে একযোগে সমস্ত দফতরের সহযোগিতায় এলাকার মানুষকে সঙ্গে নিয়ে গ্রহণ করতে পারলে রোণ্ডা সহ আশপাশের গ্রামের ব্যাপক অর্থনৈতিক উন্নয়ন হবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here