পূর্ব্বস্থলী ২ব্লকের কৃষি ও শিল্প মেলায় কৃষক প্রশিক্ষণ শিবির

0
30

গৌরনাথ চক্রবর্ত্তী,পূর্ব-বর্ধমানঃপূর্ব বর্ধমানের পূর্বস্থলী ২ ব্লকে কৃষি ও শিল্প মেলার আজ দ্বিতীয় দিন।পূর্বস্থলী থানা মাঠে আয়োজিত কৃষি ও শিল্প মেলার আজ এই দ্বিতীয় দিনে অনুষ্ঠিত হলো কৃষক প্রশিক্ষণ শিবির।

শিবিরে উপস্থিত ছিলেন পূর্বস্থলী ২ পঞ্চায়েত সমিতির সহ সভাপতি তপন চ্যাটার্জি,কালনার সহ কৃষি অধিকর্তা ডঃ অনুরুদ্ধ দত্ত, কালনার সহ কৃষি অধিকর্তা -সুকান্ত মুখার্জি ( বিষয়বস্তু), পূর্বস্থলী ২ ব্লকের সহ কৃষি অধিকর্তা জনার্দন ভট্টাচার্য,কালনার উদ্যান পালন আধিকারিক ডঃ পলাশ সাঁতরা ।

এই প্রশিক্ষণ শিবিরে শুরু হয় সকাল ১১ টা থেকে। এই শিবিরে ১০ টি অঞ্চলের প্রায় ৮০ জন কৃষক অংশগ্রহণ করেন এবং তারা তাদের চাষের সমস্যার কথা তুলে ধরেন এবং কৃষি আধিকারিকগন চাষিদের সমস্যা সমাধানের কথা বিস্তৃতভাবে তুলে ধরেন।

পূর্বস্থলী ২ অঞ্চলে প্রচুর ফুল চাষ হয় সেই ফুল চাষের পদ্ধতি চাষীদেরকে বুঝিয়ে বলেন। চাষিরা এরকম উদ্যোগে সাধুবাদ জানিয়েছেন।

উল্লেখ্য বুধবার কৃষি ও শিল্প মেলার উদ্বোধন করেন কালনার মহকুমাশাসক নীতিশ ঢালী।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কাটোয়ার বিধায়ক।মেলা চলবে পাঁচদিন।প্রত্যহ নানান সাংস্কৃতিক অনুষ্ঠান রয়েছে দর্শকদের মনোরঞ্জনের জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here