কাটোয়ার সিঙ্গি গ্রামে মহাকবি কাশীরাম দাস স্মরণোৎসব উদযাপন ও কাশীরাম দাস মেলা উপলক্ষ্যে বর্ণাঢ্য প্রভাত ফেরী

0
44

গৌরনাথ চক্রবর্ত্তী,কাটোয়াঃ ৫৮তম মহাকবি কাশীরাম দাস স্মরণোৎসব উদযাপন ও কাশীরাম দাস মেলা উপলক্ষ্যে রণপা,ব্যাণ্ড, বাজনা সহ যোগে বর্ণাঢ্য প্রভাত ফেরি অনুষ্ঠিত হয়েছে কাটোয়ার সিঙ্গি গ্রামে।

চিত্রপরিচালক শান্তিময় বন্দ্যোপাধ্যায় প্রভাত ফেরির সূচনা করেন।কবির বাড়ী থেকে শুরু করে সমস্ত গ্রাম প্রদক্ষিণ করে প্রভাত ফেরিটি।বাংলা মহাভারত রচয়িতা কাশীরাম দাসের জন্মভিটা পূর্ব-বর্ধমানের কাটোয়ার সিঙ্গি গ্রামে।

কাশীরাম দাস স্মরণোৎসব কমিটির পরিচালনায় প্রতি বছরের ন্যায় এবারও ৬ জানুয়ারী থেকে ১০জানুয়ারী ৫দিন ব্যাপী ৫৮তম কাশীরাম দাস স্মরণোৎসব ও কাশীরাম মেলা আসর বসেছে সিঙ্গি কাশীরাম দাস পাঠাগারে।অনুষ্ঠান উপলক্ষ্যে প্রতিযোগিতামূলক ও আনন্দদায়ক বিভিন্ন কর্মসূচী রয়েছে ।রবিবার সকালে বর্ণাঢ্য প্রভাত ফেরি অনুষ্ঠিত হয়েছে।

বিকাল ৪টায় এই মেলার আনুষ্ঠানিক পর্ব অনুষ্ঠিত হবে।উপস্থিত থাকবেন কাটোয়ার মহকুমাশাসক সৌমেন পাল,কাটোয়ার বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়, কাটোয়া ২নং ব্লকের বি ডি ও শমীক পাণিগ্রাহী,কাটোয়া ২নং পঞ্চায়েত সমিতির সভাপতি নিষাদ সামন্ত,কাশীরাম দাস স্মরণোৎসব কমিটির সম্পাদক দেবনারায়ণ বাস সহ প্রমুখ।এলাকাবাসীরা এই রকম উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here