কাটোয়ার ঘোড়ানাশ অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে বাৎসরিক প্রদর্শনী ও অভিভাবক সভা

0
72

গৌরনাথ চক্রবর্ত্তী,কাটোয়াঃ পূর্ব-বর্ধমানের কাটোয়ার ঘোড়ানাশ অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক -অভিভাবকদের আলোচনা সভা ও ছাত্র-ছাত্রীদের সারাবছরের হাতের কাজের একটি বাৎসরিক প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে সোমবার।

অভিভাবক -অভিভাবিকা,শিক্ষক -শিক্ষিকা প্রথমে প্রদর্শনী কক্ষগুলি ঘুরে দেখেন।ছাত্র-ছাত্রীদের হাতের কাজগুলি খুবই সুন্দর বলে সকলেই মত প্রকাশ করেন।বিদ্যালয়ের এইরকম উদ্যোগকে অভিভাবকবৃন্দরা সাধুবাদ জানান।

তারপর বিদ্যালয়ের সভাকক্ষে মতবিনিময় সভা চলে।সভায় অভিভাবকরা উপস্থিত হয়ে খোলামেলা মতামত প্রকাশ করেন।

একটি V E C কমিটি গঠিত হয়।যার চেয়ারম্যান হন জগদানন্দপুর গ্রাম পঞ্চায়েতের সদস্য ইসমাইল দফাদার ও সম্পাদক হন বিদ্যালয়ের প্রধান শিক্ষক রামচন্দ্র দাস।শিক্ষার মান উন্নয়ন ও শৃংখলার উন্নয়নের জন্য ছাত্র-ছাত্রীদের নিয়মিত উপস্থিত নিশ্চিত করার জন্য অভিভাবকদের প্রতি গুরুত্ব আরোপ করা হয়।

পরবর্তী বছরের বিভিন্ন পরিকল্পনা সহ চলতি বছরের সফলতা বিষয়ে দীর্ঘ আলোচনা করেন প্রধান শিক্ষক রামচন্দ্র দাস।শিক্ষার মানোন্নয়নের জন্য নানান কর্মসূচী নেওয়া হয় এবং এসব কর্মসূচীতে যেকোনো ধরনের সহযোগিতার আশ্বাস জানান অভিভাবকবৃন্দ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রামচন্দ্র দাস জানান,আগামী ২৭ ডিসেম্বর বিদ্যালয়ের বার্ষিক ফলাফল প্রকাশিত হবে এবং প্রগতি প্রদান করা হবে।তিনি আরও জানান,আগামী ২ জানুয়ারী ২০১৯ জাতীয় বই দিবস পালিত হবে।ওইদিন সকল অভিভাবকদের ছাত্র-ছাত্রীদের সাথে বিদ্যালয়ে আসার আহ্বান জানান এবং ওইদিন অভিভাবকদের বুক রেজিস্টারে সই করে ছাত্র-ছাত্রীদের জন্য বই সংগ্রহ করতে হবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here