চাকরির পরীক্ষার প্রশ্নপত্র দেরিতে আসায় বাঁকুড়ায় উত্তেজনা 

0
23

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়াঃ পিএসসি-র মাধ্যমে ফুড ইন্সপেক্টর পদে নিয়োগের লিখিত পরীক্ষার প্রশ্নপত্র পরীক্ষাকেন্দ্রে দেরীতে পৌঁছানোকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়ালো বাঁকুড়ায়। রবিবার জেলার গঙ্গাজলঘাটি ব্লকের কাঞ্চনপুর হাই স্কুল পরীক্ষাকেন্দ্রে সময়মতো পরীক্ষা শুরু না হওয়ায় পরীক্ষার্থীরা বাইরে বেরিয়ে এসে বিক্ষোভ দেখাতে থাকেন।

তাদের অভিযোগ, পিএসসি নির্ধারিত দুপুর একটায় রাজ্যের সব কটি কেন্দ্রে পরীক্ষা শুরু হওয়ার কথা। কিন্তু দুপুর দেড়টা পর্যন্ত ঐ কেন্দ্রে প্রশ্নপত্র এসে পৌঁছায়নি। পরে প্রশ্নপত্র এসে পৌঁছালেও হোয়াটসঅ্যাপ সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়া মারফৎ অন্যান্য পরীক্ষা কেন্দ্র গুলি থেকে প্রশ্ন ফাঁসের অভিযোগ তুলে বেশ কিছু পরীক্ষার্থী বিক্ষোভ দেখাতে থাকেন।

আন্দোলনকারীদের পুলিশ ‘হুমকি’ দেয় বলেও অভিযোগ। যদিও পুলিশের পক্ষ থেকে হুমিকি দেওয়ার অভিযোগ অস্বীকার করা হয়েছে। প্রশ্ন দেরীতে আসার কথা স্বীকার করে পুলিশের দাবী দুপুর দু’টো থেকে এই কেন্দ্রে পরীক্ষা শুরু হয়েছে।

এবিষয়ে স্কুল কর্ত্তৃপক্ষ বা পরীক্ষার দায়িত্বে থাকা কেউই কোন মন্তব্য করতে রাজী হননি। যদিও কর্ত্তৃপক্ষের আবেদনে সাড়া দিয়ে নির্ধারিত সময়ের এক ঘন্টা পরে দুপুর দু’টো থেকে কাঞ্চনপুর হাই স্কুল পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা শুরু হয়। বিষ্ণুপুর থেকে এই কেন্দ্রে পরীক্ষা দিতে আসা নীলিমা বেগমের অভিযোগ, দুপুর বারোটার মধ্যে আমরা পরীক্ষা কেন্দ্রে পৌঁছে গেছি।

একটার সময় পরীক্ষা শুরুর কথা, প্রশ্নপত্র এসে পৌঁছাচ্ছে দেড়টায়। আমরা যখন দু’টো নাগাদ পরীক্ষায় বসার সুযোগ পাচ্ছি তার আগেই হোয়াটসঅ্যাপ মারফৎ অনেকেই উত্তর পেয়ে গেছে। এই ঘটনার পিছনে কার গাফিলতি রয়েছে তা পিএসসি কর্ত্তৃপক্ষকে খুঁজে বের করার দাবীও জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here