জেলার সাহসী কন্যারত্নদের আজ সম্মানিত করা হলো

0
24

 

নিজস্ব প্রতিনিধি: ঘুরে দাঁড়ানোর প্রতিশ্রুতি সম্পন্ন জেলার সাহসী কন্যারত্নদের আজ সম্মানিত করা হলো
জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষের সvভাগৃহে !

চাইল্ডলাইন দক্ষিণ দিনাজপুর এর উদ্যোগে এবং জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষ দক্ষিণ দিনাজপুর এর সহযোগিতায় ও দীনেশচন্দ্র কুণ্ডু স্মৃতির উদ্দেশে নিবেদিত একজন সহৃদয় ব্যক্তির আর্থিক সাহায্যে এই জেলার ছয়জন কন্যাশিশুকে পড়াশুনোর উতসাহ প্রদান করার লক্ষে আর্থিক সহয়তা প্রদান করা হয় !

এদের মধ্যে এমন একজন কন্যা আছেন, যিনি নিজে বাড়ি থেকে সাইকেল চালিয়ে থানায় গিয়ে নালিশ জানিয়েছিলেন যে তার পরিবার জোরপূর্বক তাকে বাল্যবিবাহ দেবার চেষ্টা করছেন ! বিয়ের পিরি থেকে উঠে আসা মেয়েও আছে, যে এখন বি এ প্রথম বর্ষের ছাত্রী !

এমনই সব কন্যারত্ন ! যাদের জন্য আজকের এই আয়োজন ! এই কন্যা শিশুরা মূলত কেউ বাল্য বিবাহের স্বীকার, কেউ যৌন নির্যাতনের শিকার, কেউ আবার নিজের বিয়ে নিজে আটকে পড়াশুনো চালু রেখেছেন !

এমন ছয়জন অসম মানসিক শক্তি সম্পন্ন শিশুদের এর হাতে পুষ্প স্তবক, আর্থিক সহায়তা, শংসাপত্র, মিষ্টান্ন পড়াশোনার কিছু সামগ্রী তুলে দেন জেলা মুখ্য বিচারপতি সম্মানীয় সুখেন্দু দাস মহাশয় সহ জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষ এর সম্পাদক মাননীয় সৌমেন্দ্রনাথ রায়, সরকারী আইনজীবী মাননীয় সুভাষ চাকী মহাশয়, মাননীয় সুবোধ দাস পি ও আই সি, ডি সি পি উ দক্ষিণ দিনাজপুর, সূরজ দাশ কোঅর্ডিনেটর চাইল্ডলাইন দক্ষিণ দিনাজপুর !

এছাড়াও চাইল্ডলাইনের পক্ষে উপস্থিত ছিলেন রিতা মাহাত, পম্পা দাস ঘোষ, বিনয় বর্মণ, শোভন ঘোষ, হরিদাস বর্মণ প্রমুখ ! জেলা মুখ্য বিচারপতি তাঁর বক্তব্যে জানান, এমন কন্যারত্নদের জন্য সব ধরনের আইনি সহায়তা প্রদান করবেন আদলতের পক্ষ থেকে ! দীনেশ চন্দ্র কুণ্ডু স্মৃতি আরও এমন উদ্যোগ গ্রহণ করুক কামনা করেন চাইল্ডলাইনের সূরজ দাস !

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here