জাতিগত শংসাপত্র প্রদান শিবির

0
37

আজ দক্ষিণ দিনাজপুর জেলার অন্তর্গত বালুরঘাট ব্লকের অমৃতখণ্ড গ্রাম পঞ্চায়েত অফিসের সভাঘরে অনুষ্ঠিত হলো জাতিগত শংসাপত্র প্রদান শিবির !

কামারপাড়া এলাকার একটি স্বেচ্ছাসেবী সংস্থা “মোরান”, যাঁরা দীর্ঘদিন ধরে লক্ষ্য করে আসছিল যে এলাকার বহু ছাত্রছাত্রী সহ সাধারণ তপশিলী জাতি এবং তপশিলী উপজাতি সম্প্রদায়ভুক্ত মানুষ আছেন, যাদের জাতিগত শংসাপত্র নেই ! ফলত এইসব ছাত্রছাত্রী সহ সাধারণ গরীব মানুষ বহু সরকারী পরিষেবা থেকে দিনের পর দিন বঞ্চিত হচ্ছেন !

সেই কারণে এই স্বেচ্ছাসেবী সংস্থাটির পক্ষ থেকে একটি জাতিগত শংসাপত্র প্রদান শিবির করবার জন্য জেলা প্রশাসনের নজরে আনেন ! ১ অক্টোবর, ২০১৮ তে “মোরানের” করা লিখিত আবেদনের ভিত্তিতে জেলা অনগ্রসর শ্রেণী কল্যাণ দপ্তর, মোরান ও অমৃতখন্ড অঞ্চল গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষের সক্রিয় সহযোগিতায় গ্রামের প্রান্তিক এলাকার জনগণের সুবিধার্থে আজ পঞ্চায়েত সভাকক্ষে জাতিগত শংসাপত্র প্রদান শিবির অনুষ্ঠিত হলো !

এই শিবিরে উপস্থিত ছিলেন অনগ্রসর শ্রেণী কল্যাণ দপ্তরের দুজন আধিকারিক সঞ্জয় মহন্ত ও পরিতোষ প্রামাণিক, এছাড়াও ছিলেন মিরিলা মুর্মু প্রধান অমৃতখণ্ড গ্রাম পঞ্চায়েত, সেক্রেটারি দ্বিজেন ঘোষ, কৌশিক বিশ্বাস সভাপতি মোরান, অভিজিৎ সোরেন সম্পাদক মোরান, চিত্তরঞ্জন পাল সদস্য সহ আরো অনেকে !

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here