জমজমাট জয়পুর পর্যটন উৎসব

0
47

তারাশঙ্কর গুপ্ত, বাঁকুড়াঃএতদিন বিষ্ণুপুর আর জয়রামবাটী এই দুই পর্যটন গন্তব্যের মধ্যিখানে উপেক্ষার আবিল দৃষ্টি মেখে ঘোমটা ঢাকা ছিল জয়পুরের মোহময় সবুজ বনানী আর প্রাচীন ইতিহাস।কিন্তু এলাকার মন্ত্রী শ্যামল সাঁতরাই প্রথম তুলে ধরলেন পর্যটনের জয়পুরকে।

‘জয়পুরের জয় হোক’ এই বার্তা দিয়েই তৃতীয় বর্ষ জয়পুর পর্যটন উৎসবের সূচণা করলেন রাজ্যের শ্রম, আইন, বিচার বিভাগ ও জনস্বাস্থ্য কারিগরী দপ্তরের মন্ত্রী মলয় ঘটক।

উপস্থিত ছিলেন বিষ্ণুপুরের মহকুমাশাসক মানস মণ্ডল, সাংসদ সৌমিত্র খাঁ,আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিশিষ্ট চিত্র পরিচালক গৌতম ঘোষ সহ জেলার বিধায়করা ও প্রশাসনের শীর্ষ কর্তারা ।

এলাকার বিধায়ক ও মন্ত্রী শ্যামল সাঁতরার উদ্যোগে জয়পুরকে বিশ্বপর্যটন মানচিত্রে তুলে ধরতে ‘জয়পুর পর্যটন উৎসব’ শুরু হয়।

এবার সেই উৎসব তৃতীয় বছরে পড়লো। ১৫ই ডিসেম্বর শুরু হয়ে ১৯ ডিসেম্বর পর্যন্ত চলবে এই উৎসব ।

মন্ত্রী মলয় ঘটক জয়পুর পর্যটনের শুভকামনা জানিয়ে বলেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় মানুষের কাছে সরকারি সুযোগ সুবিধা এবং সরকারি প্রকল্প গুলিকে পৌঁছে দিতে নানা ধরনের মেলার আয়োজন করে থাকেন। মন্ত্রী শ্যামল সাঁতরা বলেন জয়পুরের শুধু বনভূমি নয় জয়পুর এবং তাকে ঘিরে কয়েকটি ঐতিহাসিক নিদর্শন ও রয়েছে ।

এর গুরুত্ব অপরিসীম ।স্থানীয় এবং কলকাতার খ্যাতনামা শিল্পীদের নিয়ে পাঁচ দিন নানা অনুষ্ঠান চলবে বলে তিনি জানান ।

বিখ্যাত চিত্র পরিচালক গৌতম ঘোষ বলেন বংলায় অনেক কিছু আছে বিশ্বের দরবারে তুলে ধরার মতো ।বাঁকুড়ার পর্যটন শিল্পের প্রভূত সম্ভাবনা রয়েছে ।বর্তমান সরকার এই কাজে অনেক খানি এগিয়ে গেছে ।

সব শেষে বলাযায় জয় হল জয়পুরের জয় হল পর্যটনের ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here