নিউজ ডেস্ক : এবার ২৪ শে, জুন কলকাতা সুজাতা স্মৃতি স্মরণে মানব অধিকার কে কেন্দ্র করে এক জাতীয় সম্মেলনের আয়োজন করা হয়েছে। তবে এই সম্মেলনের মূল উদ্দেশ্য মানুষের অধিকার সম্পর্কে আলোচনা করা ও তাদেরকে সচেতন করা। তবে এই দিনের এই অনুষ্ঠানে উপস্থিত থাকবে বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিবর্গরা।

তাদের মধ্যে যারা যারা এই অনুষ্ঠানে উপস্থিত হবেন তারা হলেন রাজ্যের মন্ত্রী তথা মেয়র ফিরহাদ হাকিম ,রমন ম্যাগসাইসাই অ্যাওয়ার্ড পাওয়া সাফাই কর্মচারী আন্দোলনের কনভেনার বেজেওয়াদা উইলসন ও ন্যাশনাল হিউম্যান রাইটস ক্রাইম কন্ট্রোল ব্যুরোর চেয়ারম্যান ডক্টর রনধীর কুমার। তবে এই জাতীয় সম্মেলনটি যার উদ্যোগে হতে চলেছে তার নাম এন.এইচ.আর.সিসি.বি।

সমগ্র সম্মেলনটি ব্যবস্থা করবার দায়িত্বে ন্যাশনাল হিউম্যান রাইটস এন্ড ক্রাইম কনট্রোল ব্যুরোর কনভেনশন বি.কে দাস, ও কলকাতা ন্যাশনাল হিউম্যান রাইটস এর প্রেসিডেন্ট ভি.কে শর্মা সহ প্রতিষ্ঠানের আরো কর্মীরা তবে এই অনুষ্ঠানের মূল উদ্দেশ্য গণতান্ত্রিক ব্যবস্থা ও আইনি ধারণা নিয়ে সাধারণ মানুষের কাছে বিস্তারিত আলোচনা করা এবং অনগ্রসর পিছিয়ে যাওয়া জাতির জন্য আইন কতটা কার্যকরী সেটা বোঝানো, ও নারী শক্তি কে সমাজে আইন ও বেশি করে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করার সুযোগ ও তার জন্যে কি আইনি পদক্ষেপ গ্রহণ করা যেতে পারে সেই সম্পর্কে তাদেরকে সঠিক পথে চলার সঠিক আইন মেনে চলার এবং আগামী দিনে অগ্রগতি শিখরে পৌঁছানোর রাস্তা দেখানোই তাদের মূল উদ্দেশ্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here