ভস্মীভূত গৃহস্থ বাড়ি, অসহায় দম্পতি…

0
37

মাধব দেবনাথ, মালদা: মালদহের ইংরেজবাজার থানার সেকান্দরপুর গ্রামে, রাত সাতটা নাগাদ ঘটনাটি ঘটে। ভয়াবহ এক অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়ে যায় ওই গ্রামের বাসিন্দা সুকেশ গুপ্তের বাড়িঘর। নগদ দেড় লক্ষ টাকা, আধার কার্ড, ভোটার কার্ড সমস্ত নথি এমন কি বাড়িতে থাকা আসবাসপত্র, এক কথায় পরনে থাকা কাপড় ছাড়া সমস্ত কিছু পুড়ে ছাই হয়ে যায়।

সর্বস্ব হারিয়ে এখন খোলা আকাশের নিচে আশ্রয় নিয়েছে সুকেশ গুপ্ত তার স্ত্রী শম্পা গুপ্ত, তাদের বৃদ্ধ মা এবং তাদের ছোট্ট দুই ছেলে মেয়ে কে নিয়ে। সুকেশ গুপ্ত এবং তার স্ত্রী শম্পা গুপ্তের অভিযোগ, সেদিন রাতে তারা স্থানীয় দুই বাসিন্দা খগেন ঘোষ এবং দুলাল ঘোষ কে তাদের বাড়িতে আগুন লাগিয়ে বেরিয়ে আসতে দেখেন। স্থানীয় একটি জায়গায় গোবর ফেলা নিয়ে গন্ডগোল, এর জেরে তারা বাড়িতে আগুন লাগিয়ে দেয় বলে অভিযোগ করেছেন ওই দম্পতি।

তাদের আরও অভিযোগ এই ঘটনার পর মিল্কি পুলিশ ফাঁড়ি এবং, ইংরেজবাজার থানায় অভিযুক্তদের গ্রেফতারের দাবি নিয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়। অভিযোগ, দোষীদের গ্রেপ্তার না করে বার বার হেনস্থা করা হয় ওই দম্পতিকে। এরপর পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে পুলিশ সুপারের দ্বারস্থ হয় ওই দম্পতি ও তার পরিবার। তার পাশাপাশি ইংরেজবাজার বিডিওকেও ক্ষতিপূরণ এবং দোষীদের গ্রেপ্তারের দাবিতে একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়। কিন্তু কোন লাভ হয়নি বলে অভিযোগ করেন ওই দম্পতি।

এদিন সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের কাছে পেয়ে তাদের আক্ষেপের কথা তুলে ধরেন ওই দম্পতি।সংবাদমাধ্যমে পুলিশ প্রশাসনের কাছে করুন কন্ঠে আবেদন জানাই যাতে দোষীদের গ্রেপ্তার করা হয় এবং তাদের ক্ষতিপূরণ দেওয়া হয়, এবং এই অমানবিক অত্যাচারের দোষী দের যথাযোগ্য শাস্তি দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here