হিঙ্গলগঞ্জে দুস্থ ছাত্র ছাত্রীদের ও ক্লাব কে শিক্ষ্যা সামগ্রী, খেলার সাজসরমজাম দান বিএসএফ এর

0
40

অর্ণব মৈত্রঃপ্রত্যন্ত সুন্দরবন লাগোয়া হিঙ্গলগঞ্জ ব্লকের দুস্থ ছাত্র-ছাত্রীদের জন্য এগিয়ে এল সীমান্তরক্ষী বাহিনী।

দুস্থ ছেলে মেয়েদের হাতে শিক্ষা সামগ্রী তুলে দেওয়ার পাশাপাশি হিঙ্গলগঞ্জ ব্লকের বেশ কয়েকটি ক্লাবকে খেলার সামগ্রী ও তুলে দেয় বিএসএফ। বিএসএফের ২৭ নম্বর ব্যাটেলিয়নের পক্ষ থেকে সোমবার হিঙ্গলগঞ্জ ১৩ নম্বর স্যান্ডেল বিল এলাকায় একটি অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয় হিঙ্গলগঞ্জ এর প্রত্যন্ত সুন্দরবন এলাকার দশটি স্কুলের ছাত্র-ছাত্রী ও সাতটি ক্লাবের সদস্যদের।

ওই অনুষ্ঠান থেকেই স্কুল ছাত্র-ছাত্রীদের হাতে তুলে দেওয়া হয় স্কুল ব্যাগ, বই, খাতা, পেন, জ্যামিতি বাক্স, সহ বিভিন্ন শিক্ষা সামগ্রী। একইসঙ্গে আমন্ত্রিত ক্লাব সদস্যদের হাতে তুলে দেওয়া হয় ফুটবল, ভলিবল, ক্রিকেট, ক্যারামবোর্ড এর মতো বিভিন্ন খেলার সামগ্রীও। এদিনের অনুষ্ঠান থেকে প্রায় দুশোরও বেশি ছেলে মেয়ের হাতে শিক্ষা সামগ্রী ও খেলার সামগ্রী তুলে দেওয়া হয় বিএসএফের পক্ষ থেকে।

মূলত সীমান্ত এলাকার মানুষের সঙ্গে বিএসএফ কর্মী দের সুসম্পর্ক গড়ে তুলতে ও দুঃস্থ মানুষদের সাহায্যার্থে এই অনুষ্ঠানের আয়োজন বলে জানা যায় বিএসএফের পক্ষ থেকে।

সোমবার এই অনুষ্ঠানে হাজির ছিলেন বিএসএফের ২৭ নম্বর ব্যাটালিয়নের কমান্ডার শ্রী অরুন কুমার। বিএসএফের থেকে এই ধরনের শিক্ষা সামগ্রী ও খেলার সামগ্রী পেয়ে উৎসাহ প্রকাশ করেন উপস্থিত ছাত্র-ছাত্রী থেকে স্কুলের শিক্ষক-শিক্ষিকারাও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here