পল মৈত্র, দক্ষিন দিনাজপুরঃ দক্ষিন দিনাজপুর জেলার কুশমন্ডি ব্লকের মানিকোড় হাই স্কুলে রাজ্য সরকারের সবুজ সাথী প্রকল্পের সাইকেলগুলি বেহাল দশায় পড়ে রয়েছে। বিষয়টি নিয়ে হেলদোল নেই প্রশাসনের। আর তারই চিএ ধরা পড়লো আমাদের উত্তরবাংলা সংবাদের ক‍্যামেরায়।

মানিকোড় হাই স্কুলের সহকারী প্রধান শিক্ষক কালি চরন সাহা জানান, কিছু ক্ষেত্রে সাইকেল গুলো ইস‍্যু হয়নি আবার কিছু ক্ষেত্রে বিষয়টি কুশমন্ডি ব্লকে জানানো হলেও তাদের তরফ থেকে কোনপ্রকার প্রতিবার্তা পাওয়া যায়নি। আবার কোন কোন সাইকেল গুলি দ্বিগুণ ইস‍্যু হয়েছে বলে জানা গিয়েছে। এই প্রসঙ্গে আমারা কুশমন্ডি ব্লকের যুগ্ম বিডিও সোহম চৌধুরী সঙ্গে কথা বলেছিলাম, তিনি বলেন আমরা এর আগে এই রকম কোনো অভিযোগ পাইনি সংবাদ মাধ্যমের কাছেই প্রথম জানতে পারেন বলে তিনি জানান।

উল্লেখ্য, প্রথম চার ফেজের সাইকেল দেওয়া হয়েছে মানিকোড় হাই স্কুলে এবং ডিস্ট্রিবিউটার সেন্টার থেকে সাইকেল বিলি করা হয়েছে। প্রতিটি ছাত্রই সাইকেল নিয়ে যায় আর যে কয়জন নেয়না সেই সাইকেল গুলি স্কুলকতৃপক্ষকে দেওয়া হয়, এবং প্রত‍্যক ছাত্ররা ধীরে ধীরে তা নিয়ে যায়।

আসলে যে সকল ছাত্ররা অনুপস্থিত রয়েছে একমাত্র তাদের সাইকেল গুলোই পড়ে রয়েছে। এ বিষয়ে পুরো বিষয়টি খ‍তিয়ে দেখার আশ্বাস দিয়েছেন। আপাতত কবে সাইকেল গুলি ছাত্ররা পাবে তারই অপেক্ষায় দিন গুনছে স্কুলকতৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here