কাটোয়ায় শুরু হল দু’দিনব্যাপী জেলা ছাত্র যুব উৎসব

0
22

গৌরনাথ চক্রবর্ত্তী,কাটোয়াঃ পশ্চিমবঙ্গ সরকারের যুব কল্যাণ ও ক্রীড়া দপ্তরের পরিচালনায় জেলা যুব করণ ও কাটোয়া পৌরসভার ব্যবস্থাপনায় সোমবার কাটোয়া কাশীরাম দাস বিদ্যায়তনে পূর্ব-বর্ধমান জেলা ছাত্র-যুব উৎসব শুরু হল।

চলবে মঙ্গলবার পর্যন্ত।জেলা ছাত্র উৎসব উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে কাশীরাম দাস বিদ্যায়তনে। লোকশিল্পী বাদ্যযন্ত্র যেমন ঢাক, ব্যাণ্ড, আদিবাসী নৃত্য সহ বর্ণাঢ্য পদযাত্রা কাটোয়া শহর পরিক্রমা করে অনুষ্ঠানের শুরুতে। প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানে শুভ সূচনা করেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ।

কাটোয়ার বিধায়ক তথা কাটোয়ার পৌরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়, পূর্ব-বর্ধমানের জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধারা, কাটোয়ার মহকুমাশাসক সৌমেন পাল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এছাড়াও উপস্থিত ছিলেন পূর্ব-বর্ধমানের জেলা পরিষদের সহ-সভাধিপতি দেবু টুডু, সাংসদ মমতাজ সংঘমিত্রা, সাংসদ সুনীল কুমার মণ্ডল, বিধায়ক সুভাষ মণ্ডল, বিধায়ক অলোক কুমার মাঝি,কেতুগ্রামের বিধায়ক সেখ শাহেনাওয়াজ, প্রাক্তন বিধায়ক উজ্জল প্রামাণিক, কাটোয়া ১নং পঞ্চায়েত সমিতির সভাপতি কণিকা বাইন সরকার, কাটোয়া ২নং পঞ্চায়েত সমিতির সভাপতি নিষাদ সামন্ত, পূর্ব-বর্ধমান জেলা পরিষদের কর্মধ্যক্ষ ও সদস্য সহ অনেকে।

মোট ৩৩ টি ইভেন্টে প্রায় ১৫০০ জন প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। এই ছাত্র-যুব উৎসবে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। প্রথম স্থানধীকারীরা রাজ্যস্তরে প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। এই সাংস্কৃতিক প্রতিযোগিতায় ছাত্র-ছাত্রীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here