ই ভি এম ও ভি ভি প্যাট মেশিন যন্ত্রের ব্যবহার নিয়ে সচেতনতা শিবির

0
54

 

গৌরনাথ চক্রবর্ত্তী, কাটোয়া: গত নির্বাচনে নির্দিষ্ট কিছু বুথে ব্যবহার করা হয়েছিল ভিভিপ্যাট মেশিন যন্ত্র। এবছর লোকসভা নির্বাচনে সমস্ত বুথেই ব্যবহৃত হবে ভিভিপ্যাটমেশিন যন্ত্রটি।

এ ব্যাপারে জেলা জুড়ে প্রতিটি বুথেই সচেতন করার জন্য বিশেষ ক্যাম্প শুরু হয়েছে ২৩ ও ২৪ শে ফেব্রুয়ারি। শনিবার ২৩ শে ফেব্রুয়ারি কাটোয়া ২ নম্বর ব্লকের জগদানন্দপুর গ্রাম পঞ্চায়েতের সভাকক্ষে ইভি এম ও ভিভিপ্যাট মেশিন যন্ত্রের ব্যবহার নিয়ে সচেতনতার প্রচার শিবির অনুষ্ঠিত হলো।

পঞ্চায়েত স্তরের নতুন এম থ্রি ইভিএম মেশিন ও ভিভিপ্যাট সম্পর্কে সচেতনতার পাঠ দেওয়া হল পঞ্চায়েতের সদস্যদের, পঞ্চায়েতের সমস্ত কর্মী, আশা কর্মী, অঙ্গনওয়াড়ী কর্মী, গ্রামীন সম্পদ কর্মীদের।

এম থ্রি ই ভি এম মেশিন ও ভি ভি প্যাট সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন এদিনের শিবিরে কাটোয়া ২ নম্বর ব্লকের বিডিও তুহিন মন্ডল, এ পি ও বিচিত্র কৃষ্ণ খাঁ।

এছাড়া উপস্থিত ছিলেন পঞ্চায়েতের প্রধান গৌতম ঘোষাল,উপপ্রধান তপন হাজরা, পঞ্চায়েতের নির্বাহী সহায়ক রবিন পাল, পঞ্চায়েত সচিব রাধাচরণ প্রধান, কাটোয়া ২নং পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ শিশির লাহা,পঞ্চায়েতের নির্মাণ সহায়ক দীপ্তিময় চ্যাটার্জ্জী।

এবারের লোকসভা নির্বাচনে প্রতিটি বুথেই এম থ্রি ইভিএম মেশিন এর সঙ্গে ব্যবহার করা হবে ভিভিপ্যাট যন্ত্র। ভোটাররা ভোট দেওয়ার পর এই যন্ত্রের মাধ্যমে বুঝে নিতে পারবেন তাদের ভোট সঠিক জায়গায় পড়েছে কিনা। এই যন্ত্র সম্পর্কে প্রচার অভিযান শুরু হয়েছে জেলা জুড়ে ২৩ ফেব্রুয়ারী। চলবে ২৪ ফেব্রুয়ারী পর্যন্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here