বি.এস.এফ জওয়ানদের তৎপরতায় উদ্ধার হল ১৩টি গরু

0
45

দক্ষিন দিনাজপুরঃ দক্ষিণ দিনাজপুর জেলার ভারত-বাংলাদেশ লাগোয়া সীমান্তবর্তী এলাকায় গরু পাচার চক্র যে সক্রিয়তায় আবারও নাম উঠে এল দক্ষিণ দিনাজপুর জেলার।

সোমবার সূর্য ডুবতেই দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট ব্লকের জলঘর গ্রাম পঞ্চায়েতের গোপিনগর এলাকা থেকে বি.এস.এফ জওয়ানদের তৎপরতায় উদ্ধার হল ১৩টি গরু।

জানা গেছে সোমবার রাত্রে বি.এস.এফ-এর ১২২নং ব্যাটালিয়নের জলঘর বর্ডার আউটপোষ্টের কর্তব্যরত বি.এস.এফ জওয়ানরা গোপন সূত্রে খবর পেয়ে জলঘর-গোপীনগর এলাকায় তল্লাশি অভিযান চালিয়ে ১৩টি গরুকে উদ্ধার করে। জানা গেছে গরুগুলিকে বাংলাদেশে পাচার করার জন্য একস্থানে রেখেছিল পাচারকারীরা।

কিন্তু খবর পেয়ে বি.এস.এফ জওয়ানরা ঘটনাস্থলে পৌছানোর পূর্বেই পাচারকারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

মঙ্গলবার বি.এস.এফ কর্তৃপক্ষের পক্ষ থেকে আটককৃত ১৩টি গরুগুলিকে বালুরঘাট থানার পুলিশের হাতে হস্তান্তর করা হয়। যদিও ঘটনা প্রসঙ্গে খবর লেখার সময় পর্জ্যন্ত বি.এস.এফ-এর কোন বক্তব্য জানা যায়নি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক পথচলতি কিছু মানুষদের সূত্রে খবর জেলার বিভিন্ন হাটের দিনগুলিতে হাটে গরু কেনা বেচা করার অছিলায় পাচারকারীরা এক জায়গা থেকে অন্য জায়গায় প্রায়শই গরু নিয়ে যাতায়াত করে। এবং রাত্রের অন্ধকারের সূযোগে সীমান্ত লাগোয়া এলাকায় গরু মজুত করে পাচারের উদ্দেশ্যে। এদিনের এই ঘটনায় আরও একবার প্রমাণ রাখে সীমান্তে বি.এস.এফ জওয়ানরা কর্তব্যে অবিচল থাকা সত্বেও সীমান্তে এখনও সক্রিয় গরু পাচার চক্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here