ধর্মঘটের সমর্থনে বাম ও কংগ্রেস একসাথে মিছিলে

0
39

তারাশঙ্কর গুপ্ত, বাঁকুড়া: আগামী ৮ ও ৯ জানুয়ারী দেশ ব্যাপি 48 ঘন্টা ব্যাপি যে সাধারণ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে তারই সমর্থণে পথে নামলো শ্রমিক সংগঠন গুলি।

শুক্রবার আইএনটিইউসি ছাড়াও বাম গণ সংগঠন গুলির পক্ষে সিআইটিইউ, এআইটিইউসি, 12 জুলাই কমিটি, ব্যাঙ্ক, বীমা, টেলিফোন সহ বিভিন্ন ফেডারেশনের কর্মীরা মিছিল করে বাঁকুড়া জেলাশাসকের দপ্তরে যান। সেখানে উপস্থিত অতিরিক্ত জেলাশাসকের মাধ্যমে ধর্মঘটের নোটিশ প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে জমা দেন।

বাঁকুড়ার সি আই টি ইউ নেতা কিংকর পোষাক বলেন , পেট্রোল, ডিজেল, কেরোসিন, রান্নার গ্যাস, সার সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি হয়েই চলেছে। কেন্দ্রীয় সরকারের দাম কমানোর কোন সদিচ্ছা চোখে পড়ছেনা।

এছাড়াও দেশের সম্পদ রাষ্ট্রায়ত্ত্ব ক্ষেত্র গুলি একের পর এক বিক্রি করে দেওয়া হচ্ছে। একদিকে সীমাহীন বেকার অন্যদিকে ফসলের দাম না পেয়ে কৃষকের ধারাবাহিক আত্মহত্যা, নারী নির্যাতন যেমন বেড়েই চলেছে তেমনি কেন্দ্র সরকারের সৌজন্যে শিক্ষাকে পণ্যে পরিনত করার চেষ্টা চলছে।

আর এখানে মানুষের দুঃখ দূর্দশার আন্দোলন সংগ্রাম থেকে মুখ ঘুরিয়ে সাম্প্রদায়িক বিভাজন তৈরীর চেষ্টা চলছে।

এই পরিস্থিতিতে দেশ রক্ষায়, সাধারণ মানুষের স্বার্থে আগামী ৮ ও ৯ জানুয়ারী দেশব্যাপি সাধারণ ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। ধর্মঘটীরা আশাবাদি বাঁকুড়া জেলার মানুষও তাদের এই লড়াই আন্দোলনে পূর্ণ সমর্থন করবেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here