দক্ষিণ দিনাজপুর জেলার জেলা শাসকের নিকট ডেপুটেশন

0
23

দক্ষিণ দিনাজপুরঃ বিরোধী রাজনৈতিক দলগুলির পর এবার আদিবাসীরাও দক্ষিণ দিনাজপুর জেলার মহকুমা পুলিশ অফিসার বিপুল ব্যানার্জীর বিরুদ্ধে আন্দোলনে সরব।

গত পঞ্চায়েত নির্বাচনের মনোনয়ন পর্ব জমা থেকে শুরু করে নির্বাচন পরবর্তী সময়ে দক্ষিণ রাজ্যের বিরোধী রাজনৈতিক দলগুলি বিভিন্ন সময়ে দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর মহকুমা পুলিশ আধিকারিক বিপুল ব্যানার্জীর কার্জকলাপ নিয়ে প্রশ্ন তোলা সহ তার বদলীর দাবীতে সরব হয়েছিল।

এদিনও দেখা গেল সেই দাবীর পুনরায় উত্থাপন। তবে এদিনের দাবী কোন বিরোধী রাজনৈতিক দলের নয়, এদিন একই দাবীতে আন্দোলনে নেমেছিল আদিবাসীরা।

সোমবার দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটে আদিবাসী জমি রক্ষা কমিটির ব্যানারে শতাধিক আদিবাসী তীর ধনুক নিয়ে জেলা সমাহর্তালয়ের সামনে জমায়েত করে। এবং গঙ্গারামপুর মহকুমা পুলিশ অফিসার বিপুল ব্যানার্জীর বিরুদ্ধে আদিবাসীদের হেনস্থা সহ একাধিক অভিযোগ তুলে বিপুল ব্যানার্জীর বদলীর দাবীতে মুহুর্মুহু স্লোগান দিতে থাকে।

আন্দোলরত আদিবাসী সংগঠন আদিবাসী জমি রক্ষা কমিটির সদস্য শ্যামল বাস্কে এদিন সংবাদমাধ্যমের সামনে অভিযোগ করে বলেন নিরীহ গরিব আদিবাসী এলাকায় ষড়যন্ত্র করে অশান্তি সৃষ্টি করতে দুস্কৃতিদের সহযোগীতা করছে প্রশাসন। পাশাপাশি তিনি আরও অভিযোগ করে বলেন এক আদিবাসী সংগঠনের বিরুদ্ধে অন্য আদিবাসী সংগঠনকে লেলিয়ে দিচ্ছে প্রশাসন।

এদিন আদিবাসী জমি রক্ষা কমিটির সদস্যরা ৭ দফা দাবী জানিয়ে দক্ষিণ দিনাজপুর জেলার জেলা শাসকের নিকট ডেপুটেশনও দেয়। আদিবাসীদের এই আন্দোলনকে ঘিরে যাতে কোনরকম অপ্রীতিকর ঘটনা না ঘটে সেই কারনে এদিন বালুরঘাটে জেলা সমাহর্তালয় চত্বরে প্রচুর পুলিশ মোতায়ন করেছিল জেলা প্রশাসন।

আন্দোলনকারী আদিবাসীরা এদিন হুশিয়ারি দিয়ে বলেন তাদের দাবী মানা না হলে তারা আগামীতে বৃহত্তর আন্দোলন করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here