ঢাকে কাঠি জয়পুর পর্যটন উৎসবের,বার্তা ‘জয়পুরের জয় হোক

0
498

তারাশঙ্কর গুপ্ত, বাঁকুড়াঃআগামী ১৫ ই ডিসেম্বর বাঁকুড়ার জয়পুরে শুরু হচ্ছে জয়পুর পর্যটন উৎসব।এই নিয়ে তৃতীয় বর্ষে পা রাখল জয়পুর পর্যটন উৎসব।

সবুজ বনোভূমির অমোঘ আকর্ষণ আর প্রাচীন মন্দিরের ঐতিহ্য সমৃদ্ধ জয়পুরের পর্যটন শিল্পকে তুলে ধরতে রাজ্যের মন্ত্রী শ্যামল সাঁতরা শুরু করেছিলেন জয়পুর পর্যটন উৎসবের ।রবিবার এক সাংবাদিক বৈঠকে ‘জয়পুরের জয় হোক’ এই বার্তা দিয়েই তৃতীয় বর্ষ জয়পুর পর্যটন উৎসবের ঢাকে কাঠি পড়ল।

আগামী ১৫ই ডিসেম্বর জয়পুর পর্যটন উৎসবের সূচণা করবেন রাজ্যের শ্রম, আইন, বিচার বিভাগ ও জনস্বাস্থ্য কারিগরী দপ্তরের মন্ত্রী মলয় ঘটক। উপস্থিত থাকবেন জেলাশাসক ডাঃ উমাশঙ্কর এস, পুলিশ সুপার কোটেশ্বর রাও, বিষ্ণুপুরের মহকুমাশাসক মানস মণ্ডল, সভাধিপতি মৃত্যুঞ্জয় মুর্ম্মু, সাংসদ সৌমিত্র খাঁ, বিশিষ্ট চিত্র পরিচালক শতরুপা সান্যাল সহ জেলার বিধায়করা সহ প্রশাসনের শীর্ষ পদাধিকারীরা।

আগামী ১৫ ডিসেম্বর থেকে ১৯ শে ডিসেম্বর পর্যন্ত চলবে এই উৎসব ।থাকছে বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগীতা, স্থানীয় ও কলকাতার শিল্পীদের দ্বারা নানা বিচিত্রানুষ্ঠান । জয়পুর বিডিও অফিস সংলগ্ন মাঠ, গোকুলচাঁদ মন্দির ও ভাস্করানন্দ মঞ্চে পাঁচ দিনের এই পর্যটন উৎসব চলবে বলে প্রশাসনের তরফে জানানো হয়েছে ।

রবিবার জয়পুর ব্লক অফিসে সাংবাদিক বৈঠকে হাজির ছিলেন রাজ্যের মন্ত্রী ও উৎসব কমিটির সভাপতি শ্যামল সাঁতরা, বিডিও বিট্টু ভৌমিক, পঞ্চায়েত সমিতির সভাপতি টগরী মাঝি ।

মন্ত্রী শ্যামল সাঁতরা বলেন জয়পুরকে বিশ্বপর্যটন মানচিত্রে তুলে ধরতেই আমাদের এই উদ্যোগ ।জয়পুরে একদিকে যেমন সবুজ বনাঞ্চল অন্যদিকে মাকড়া পাথরের তৈরি সুপ্রাচীন গোকুল চাঁদ মন্দিরের সৌন্দর্য পর্যটকদের মন জয় করতে বাধ্য ।সমুদ্র বাঁধের মতো বিশাল জলাশয়ে বোটিং এর সুযোগ ও থাকছে ।

এবং আগামী দিনে একে ঘিরেই পর্যটকদের থাকার জন্য কয়েকটি কটেজ করা হবে ।এখানে পর্যটকদের জন্য সুন্দর থাকা খাওয়ার ব্যবস্থা ও থাকছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here