গৌরনাথ চক্রবর্ত্তী : পরিবারের ইচ্ছা ছিল জন্মদিনটা একটু ধুমধাম করে সেলিব্রাট করার।পরিবারের শখ না মিটিয়ে জন্মদিনটা ব্লাডব্যাংকে কাটালেন পূর্ব বর্ধমানের দাঁইহাট পৌরসভার পাতাইহাটের বাসিন্দা দেবাশিস রায়।তিনি একজন সাংবাদিক। কলকাতা থেকে প্রকাশিত সাপ্তাহিক “আলিপুর বার্তা”র সাংবাদিক দেবাশিস রায় নিজের জন্মদিন উপলক্ষ্যে কাটোয়া মহকুমা হাসপাতালের ব্লাডব্যাংকে গিয়ে রক্তদান করেন বুধবার।

৪৫ বছর পূর্ণ করে ৪৬ বছরে পা দিলেন সাংবাদিক দেবাশিস রায়।নিজের জন্মদিনে কাটোয়া মহকুমা হাসপাতালের ব্লাডব্যাংকে গিয়ে রক্তদান করেন।হাসপাতাল সূত্রে জানা যায়। সেই রক্ত দেওয়া হয় একজন থ্যালাসেমিয়া আক্রান্ত শিশুকে। দেবাশিস রায়ের বাড়িতে রয়েছে বৃদ্ধা মা,স্ত্রী ও একটি সন্তান।ছেলে দেবমাল্য প্রথম শ্রেণীর ছাত্র।দেবাশিস রায়ের এই উদ্যোগে সাড়া ফেলেছে এলাকায়।

এ নিয়ে ২৫ বার রক্তদান করলেন সাংবাদিক দেবাশিস রায়।তবে জন্মদিনে রক্তদান এই প্রথম।সাংবাদিক দেবাশিস রায় জানান,আমার এই সামান্য কাজে যদি কেউ উৎসাহী হয়ে রক্তদানে এগিয়ে আসেন সেটাই হবে আমার চরম প্রাপ্তি।
কাটোয়া ব্লাডব্যাংকের ভারপ্রাপ্ত আধিকারিক ডাক্তার বাণীব্রত আচার্য ও কর্মী আজিজুল সেখ জানান,দেবাশিস রায় নামে ওই ব্যক্তি আমাদের কাছে প্রথম ফোন করে জানান তিনি তাঁর জন্মদিনে ব্লাডব্যাংকে এসে রক্ত দিতে চান।

আমরা সম্মতি দিলে তিনি একাই এসে রক্তদান করেন।তবে নিজের জন্মদিনে এভাবে রক্তদান করা কাটোয়া ব্লাডব্যাংকে ইতিপূর্বে ঘটে নি।আমরা দেবাশিস রায়ের এই ভাবনাকে সাধুবাদ জানাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here