আর দেরি নয়, দ্রুত মামলার নিষ্পত্তি চাইছে সিবিআই , রাজ্যে আসছে বাড়তি দল

0
33

নিজস্ব প্রতিবেদন : যাঁরা কাজ করছিলেন তেমনই করবেন তার সঙ্গে আরও একটি বিশেষ দল যুক্ত হবে । আর সেই ১০ সদস্যের বিশেষ দল আগামীকালই  পা রাখতে চলেছে কলকাতায় ।

হাজার ‘বাধা’ পেলেও কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা যে চিটফান্ড তদন্তে কোনওরকম ঢিলে দিতে রাজি নয়, তা আরও একবার চোখে আঙুল দিয়ে বুঝিয়ে দিল সিবিআই।

এই বিশেষ তদন্তকারী দলের নেতৃত্বে থাকছেন সিবিআই-এর পূর্বাঞ্চলের অধিকর্তা (জয়েন্ট ডিরেক্টর) পঙ্কজ শ্রীবাস্তব।২০ ফেব্রুয়ারি পর্যন্ত কলকাতাতেই থাকবেন তাঁরা।

সিবিআই-এর তরফে চিঠি দিয়ে নবান্নে সেকথা জানানো হয়েছে। কলকাতায় থেকে চিটফান্ড কাণ্ডের তদন্ত চালাবেন এই স্পেশ্যাল টিমের অফিসাররা। সিবিআইয়ের বক্তব্য রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ সংক্রান্ত বিষয়ে ব্যস্ত হয়ে পড়ছেন বর্তমান সিবিআই দলটি আর সেকারনে এই তদন্তে যেন ঘাটতি না পড়ে সেকারনেই এই ব্যবস্থা ।

উল্লেখ্য, মঙ্গলবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন ৩ সদস্যের ডিভিশন বেঞ্চ কলকাতা পুলিস কমিশনার রাজীব কুমারকে সিবিআই-এর সামনে হাজিরার নির্দেশ দেয়। হাজিরার জন্য নিরপেক্ষ স্থান হিসেবে শিলংকে বেছে দেয় শীর্ষ আদালত। রাজীব কুমারকে জেরার জন্য সুপ্রিম কোর্টের অনুমোদন পাওয়ার পরই ৯ সদস্যের একটি বিশেষ তদন্তকারী দল গঠন করেছে সিবিআই। ডিএসপি তথাগত বর্ধনের নেতৃত্বে সেই স্পেশ্যাল টিমটি গঠন করা হয়েছে।
তবে নেহাৎই তদন্তে গতি বাড়ানো নাকি আরও অন্য কোনও ‘সিক্রেট অপারেশন’ আসছে এই স্পেশাল টিম তা এখুনি বলা মুশকিল । তাই আগামী ২০ ফেব্রয়ারির মধ্যে অবধি রাজ্যে অনেককিছুই হতে পারে বলে মনে করা হচ্ছে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here