নিজস্ব প্রতিনিধি :41 নম্বর ব্যাটালিয়নের বিএসএফের পক্ষ থেকে শনিবার সকালে দুমুঠা বিএসএফ পোস্ট এর কাছে এক বিশেষ অনুষ্ঠানের মধ্যে দিয়ে 500 জন দুস্থদের হাতে শীত বস্ত্র তুলে দেওয়া হল; সেই সঙ্গে 300 জন ছাত্র-ছাত্রীদের হাতে স্কুল ব্যাগ তুলে দেওয়া হল ৷

এবংপাঁচজনপ্রতিবন্ধীদের কে ট্রাইসাইকেল তুলে দেওয়া হল ।বিএসএফের এমন উদ্যোগে স্বাভাবিকভাবেই অভিভূত হয়ে পড়েছেন অনুষ্ঠানেঅংশগ্রহণকারী সাধারণ মানুষেরা।

প্রতিবছরই বিএসএফের পক্ষ থেকে সমাজসেবামূলক বিভিন্ন কাজকর্ম করা হয়। সেই রেশ ধরে এদিন দু’মুঠা বিএসএফ পোস্ট এর কাছে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  41 নম্বর বিএসএফ ব্যাটালিয়নের কমান্ডার ভিপিএস যাদব সহ বিভিন্ন কর্মকর্তারা। প্রথমে ফিতে কেটে অনুষ্ঠানের সূচনা করেন 41 নম্বর বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার ভিপিএস যাদব ।তারপর স্থানীয় রায়পুর প্রাথমিক বিদ্যালয় এর ছাত্র ছাত্রীদের দ্বারা বিভিন্ন দেশাত্মবোধক সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর বিএসএফের কর্মকর্তারা দুস্থ, আর্ত মানুষদের হাতে শীত বস্ত্র তুলে দেন। সঙ্গে ছাত্রছাত্রীদের পড়াশোনার প্রতি উৎসাহিত করতে স্কুল ব্যাগ প্রদান করেন এবং বিশেষ প্রতিবন্ধীদের মাঝে ট্রাইসাইকেল বিতরণ করা হয় ।

এ প্রসঙ্গে 41 নম্বর বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার  ভিপিএস যাদব বলেন,” সীমান্তবর্তী এলাকার মানুষজনদের সহযোগিতা করবার জন্যই এই উদ্যোগ”

এ প্রসঙ্গে তিনি আরো জানান, “সীমান্তবর্তী এলাকায় ক্রমশ অপরাধ কমছে, স্মাগলিং গরু পাচার, নিষিদ্ধ কাফ সিরাপ পাচার ক্রমশ কমে যাচ্ছে। আমরা চাই ,এই সমস্ত সমস্যা সম্পূর্ণভাবে নির্মূল হোক। তাই সীমান্তবর্তী এলাকার উন্নয়ন আরো বেশি করে প্রয়োজন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here