টাকী তে বই মেলায় সৌমিত্র চট্টোপাধ্যায়

0
73

অর্নব মৈত্রঃ , বসিরহাট :২০১৮ টাকি গ্রামীণ সংস্কৃতি ও বইমেলার শুভ সূচনা হল। রাজনৈতিক, প্রশাসনিক, কবি-সাহিত্যিক, এবং অগণিত বই পাগল মানুষের উজ্জ্বল উপস্থিতিতে টাকি এরিয়ান ক্লাব ময়দান প্রাঙ্গণে শুভ উদ্বোধন সমাপন হয়। প্রদীপ প্রজ্জ্বলন এবং মেলার প্রবেশদ্বার উন্মোচন করেন প্রখ্যাত সৌমিত্র চট্টোপাধ্যায় ।

এছাড়া অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সুকুমার মাহাত বিধায়ক সন্দেশখালি বিধানসভা, দীপেন্দু বিশ্বাস বিধায়ক বসিরহাট দক্ষিণ বিধানসভা কেন্দ্র, সোমনাথ মুখোপাধ্যায় চেয়ারম্যান টাকি পৌরসভা,ভাইস চেয়ারম্যান আজিজুল ইসলাম সহ একাধিক সমাজসেবি।

১৪ই ডিসেম্বর থেকে ২২শে ডিসেম্বর পর্যন্ত চলা এই মেলাতে বই প্রেমীরা বই কেনার পাশাপাশি উপভোগ করবেন নানাবিধ সাংস্কৃতিক অনুষ্ঠান।এদিন টাকী বই মেলায় থাকছে শতাধিক স্টল ,তার মধ্যে ৩১টি স্টল বইয়ের।থাকছে শিশুদের জন্য থাকছে বিভিন্ন খেলনার সরঞ্জাম।

সাতে এদিন বসিরহাট ডিস্ট্রিক্ট রিপোর্টার্স ক্লাবের পক্ষ থেকে চিত্র প্রদর্শনীর ব্যাবস্থা করা হয়।

প্রথম দিন থেকেই নামী বেনামী শিল্পী সমন্বয়ে সঙ্গীত, নৃত্যানুষ্ঠান, ক্যুইজ, একক কবিতা, জাদু প্রদর্শনী, গীতি আলেখ্য সহ টলি বলি সেলেবদের উপস্থিতিতে মনোঙ্গ সঙ্গীত অনুষ্ঠান আলাদা মাত্রা দান করবে বলে কর্তৃপক্ষের অনুমান। এদিনের প্রধান অতিথি সৌমিত্র চট্টোপাধ্যায় বক্তব্যে উঠে আসে বর্তমান সময়ে্র নিরিখে বই ও বইমেলার গুরুত্ব। পাশাপাশি বইমেলা কমিটিকে তিনি সাধুবাদ জানান, বইমেলার এমন শুভ উদ্যোগ নেওয়ার জন্য। এছাড়া অনান্য বক্তাদের বক্তব্যে মেলার শান্তি শৃঙ্খলা বজায় রেখে আনন্দ উপভোগ এবং অনেক অনেক বই কেনার অনুরোধ শোনা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here