বিয়েতে ভোজের বদলে রক্তদান, অনন্য দৃষ্টান্ত স্হাপন করলেন অর্জুন-শর্মিষ্ঠা 

0
31

 

নিজস্ব প্রতিনিধি:  বিয়ের আমন্ত্রণপত্র থেকে শুরু করে বৌভাতের আসর পর্যন্ত সবেতেই একটা অন্যরকম ছবি। যা সাধারণত বিয়েতে দেখা যায় না।

গত বৃহস্পতিবার বংশীহারীর শ্যামপুরের বাসিন্দা অর্জুন মন্ডল ও বুনিয়াদপুরের শর্মিষ্ঠা সরকার চার হাত এক হয়েছে। একসাথে চলার শপথ নিয়েছে অর্জুন-শর্মিষ্ঠা।

শুধু একসাথেই নয়, বিয়ে শুরুর প্রথমদিন থেকেই আরও অনেক মানুষের দায়িত্বভার নিয়েছেন তাঁরা। বিয়ের আমন্ত্রণপত্রে একাধিক সামাজিক বার্তা তুলে ধরে একপ্রকার নজির গড়েছে পাত্রপক্ষ।

“রক্তদান জীবন দান” থেকে শুরু করে “গাছ লাগান প্রাণ বাঁচান”, সবটাই লেখা ছিল ওই কার্ডে। শুধুই কি তাই, বিয়ের দিন, তারিখ, স্থানের পাশাপাশি লেখা ছিল চাইল্ড হেল্পলাইন, ওমেন হেল্পলাইন, সিনিয়ার সিটিজেন হেল্পলাইনের মতো একাধিক আপদকালীন নম্বর। যা নিয়ে সোস্যাল সাইটেও বেশ চর্চা হয়।

এবার নিজেদের বৌভাতে রক্তদান শিবিরের আয়োজন করে নজির গড়ল অর্জুন ও শর্মিষ্ঠা। রক্তদানের পাশাপাশি অনুষ্ঠানবাড়িতে আগত সকলের হাতে একটি করে গাছ তুলে দেওয়া হয়।

এবিষয়ে পাত্র অর্জুন মন্ডল বলেন, ‘বিয়েতে রক্তদান শিবিরের আয়োজন করব আগেই ঠিক করেছিলাম৷ পরে স্ত্রীকে ও পরিবারের লোকেদের জানালে, তাঁরাও রাজি হয়ে যান।

শর্মিষ্ঠার কথায়, মানুষের জন্য কিছু করতে পারছি এই ভেবেই ভালো লাগছে। আর এসবের জন্য সমস্ত অবদান অর্জুন ও তাঁর আত্মীয়-পরিজনের বলছেন শর্মিষ্ঠা। নবদম্পতির এমন আয়োজনে খুশি উপস্থিত সকলেই।

এবিষয়ে জেলার রক্তদান আন্দোলনের অন্যতম সংগঠক দেবাশীষ সরকার জানান, জেলার বুকে এই বিয়ে একটা দৃষ্টান্ত হয়ে থাকবে। তাঁদের এই সামাজিক কর্মকান্ডে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে উন্মীলন নামে একটি সমাজিক সংগঠন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here