বিজেপির শেষের শুরু হয়ে গিয়েছে – স্পষ্ট জানিয়ে দিলেন মমতা

0
35

 

 

নিজস্ব প্রতিনিধি :রাজস্থান, মধ্যপ্রদেশে বিজেপি হারবে তিনি আগেই বলেছিলেন। মমতার সেই বক্তব্য একেবারে অক্ষরে অক্ষরে মিলে গিয়েছে।

এবার পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফলাফল দেখার পর বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিশ্চিত, ‘বিজেপির শেষের শুরু হয়ে গিয়েছে’। সোমবার বিরোধীদের বৈঠকে যোগদান করতে নয়াদিল্লিতে গিয়েছেন তিনি। মঙ্গলবার সেখানেই সাংবাদিক বৈঠক করে একথা জানালেন তৃণমূল নেত্রী।

সাংবাদিক সম্মেলনে মমতা বলেন, ‘বিজেপির বিদায় ঘণ্টা বেজে গিয়েছে। মহারাষ্ট্রে কাল ভোট হলে বিজেপি হেরে যাবে এতটাই খারাপ অবস্থা তাদের। যত তাড়াতাড়ি লোকসভা নির্বাচন হবে তত তাড়াতাড়ি মানুষের নির্বাচিত নতুন সরকার কেন্দ্রে আসবে।’ তাঁর মতে, ‘পাঁচ রাজ্যে বিজেপির যা ফল হয়েছে, তাতে তাদের পক্ষে আর ঘুরে দাঁড়ানো সম্ভব নয়।’

কেন তিনি এমন মনে করছেন সেই ব্যখ্যাও দিয়েছেন মমতা। তাঁর কথায়, ‘মে মাসের মধ্যে ভোট শেষ করতে হবে। জানুয়ারি থেকেই সেই ভোটের আবহ তৈরি হয়ে যাবে। আর এই নির্বাচনে মানুষ বুঝিয়ে দিয়েছেন তাঁরা আর বিজেপিকে চাইছেন না।’ বাংলার মুখ্যমন্ত্রী আগেই বলেছিলেন, ‘যে যেখানে শক্তিশালী সে সেখানে লড়াই করুক।’ সেই নীতিতেই রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়ে এই বিপুল সাফল্য কংগ্রেসের। আগামী নির্বাচনেও এই নীতিতেই লড়াইয়ের পক্ষপাতী তিনি।

শুরু থেকেই আঞ্চলিক দলগুলির লড়াইয়ের উপর জোর দিয়েছিলেন মমতা। এদিনের কথাতেও সেই বার্তাই দিলেন তিনি। মমতার কথায়, ‘উত্তর-পূর্ব ভারত, পূর্ব ভারতের কোথাও বিজেপির শক্তি নেই। বিহারে লালুপ্রসাদের যাদবের ভোটে জিতে নীতিশ বিজেপির সঙ্গে হাত মিলিয়েছেন। ফলে বিজেপি ক্রমশ দেশ থেকে নিশ্চিহ্ন হতে শুরু করেছে।’ এর পর যেখানে ভোট হবে সেখানে বিজেপি হারবে বলে মন্তব্য করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here