নিজস্ব প্রতিনিধি :(তারাপীঠ-বীরভূম):- চলতি মাসের ০২/০১/১৯ তারিখে বীরভূম জেলা সফরে অাসেন, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।

ওই দিন প্রশাসন বৈঠক ও করেন মুখ্যমন্ত্রী, বৈঠক শেষে চলতি মাসের শেষের দিকে বীরভূমের তারাপীঠে ফের কথা ঘোষণা করেন মঞ্চ থেকে। তাই তড়ি-ঘড়ি কাজ শুরু করেদিয়েছেন, তারাপীঠ-রামপুরহাট উন্নয়ন পর্ষদ(TRDA)।

মাতারার মূল মন্দির ও বাকি মন্দির গুলি রঙ করা ও পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়। মূল মন্দিরে রঙ করা কালীন,ষ তারামায়ের বিগ্রহটিকে পাশের শিব মন্দিরে রাখা হয়। ইং.মাসের ১৫ তারিখ মাকে পুনরায় মূল মন্দিরের গর্ভগৃহে রাখা হয়।

এদিকে ইং. মাসের ১৫ তারিখ টি.আর.ডি.এ অফিসে সভা করেন টি.আর.ডি.এর চেয়ারম্যান তথা পঃবঃ সরকারের কৃষিমন্ত্রী ডঃ আশীষ ব্যানার্জী, ভাইসচেয়ারম্যান সুকুমার চ্যাটার্জী ও এস.বি.এস.টি.সি বাসের উচ্চ পদস্থ আধিকারিক গণ, ওই দিন সভার পর ঘোষণা করেন, তারাপীঠ থেকে মোট ১২ রুটে এস.বি.এস.টি.সি বাস চালুকরা হবে পুণ্যার্থীদের সুবিধার্তে।

এছাড়া দ্বরকা নদীর সেতুর কাজ শেষ। এখন নদীর ধার ও ঘাট বাঁধানোর কাজ চলছে। টু-লাইন রাস্তা করা হয়েছে চিলকা সেতুর কাজ প্রায় সম্পন্ন হয়ে গেছে, ও জলের পাইপ লাইনের কাজ চলছে জোরকদমে। রামপুরহাটের মুনসুবা মোড় থেকে তারাপীঠ পর্যন্ত রাস্তার দু-ধারে স্ট্রিট-লাইট লাগানোর কথা ভাবছেন তারাপীঠ-রামপুরহাট উন্নয়ন পর্ষদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here