যেখানে উর্বর জমি থাকবে সেখানেই চাষ করতে হবে, বলেন -অনুব্রত মণ্ডল

0
56

নিজস্ব প্রতিনিধি, রামপুরহাট- বীরভূম: – বীরভূম জেলার নানুরে বাসাপাড়া এলাকায় চলছে মিলন মেলা। তাই আজ এই মেলা উপলক্ষে মেলার অনুষ্ঠান মঞ্চে যান বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।

ওই মেলা প্রাঙ্গনেই ওনার হাতে পিতলের প্রায় ২৫ কেজি ওজনের জোড়া গোরু তুলে দেন ও পাশাপাশি লাঙল ও পাঁচনের মূর্তিও তুলে দেন তৃনমূল জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ কোরিম খান। সেই উপহারকে সামনে রেখেই অনুব্রতবাবু আর একবার উর্বর জমি চাষ করার পদ্ধতি ও ফের ‘খুশি মনে’ হুঁশিয়ারিও দিয়ে তিনি বললেন, “পশ্চিমবঙ্গ জুড়ে চলবে পাঁচনের ফরমুলা।”

জানা গেছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বীরভূম জেলা সফরে থাকায় ওই মিলন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে পারেননি অনুব্রতবাবু। তাই আজ মেলার অনুষ্ঠান মঞ্চে যান তিনি। সেখানেই ওই দামি উপহার গুলো পান তিনি।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে অনুব্রতবাবু বলেন,”যেখানে উর্বর জমি থাকবে সেখানেই চাষ করতে হবে।জমি চাষ করতে গেলে পাঁচনের বাড়ি তো দরকার”।

এরপর তিনি হাসিমুখে বলেন, “পশ্চিমবঙ্গ জুড়ে একই ফরমুলায় এই বাড়ি চলবে। কোনও জায়গায় কোমরে বাড়ি পড়বে, কোনও জায়গায় আবার পায়ে বাড়ি পড়বে। এভাবে নানা জায়গায় মিলেমিশে চলবে। বাড়ি তো পড়তেই হবে, নাহলে ভালো জমি চাষ হবে কী ভাবে ?”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here