আজ “বেঙ্গল ওয়াচকে” দেওয়া এক সাক্ষাৎকারে প্রদেশ তৃণমূল যুব কংগ্রেসের সাধারণ সম্পাদক সম্রাট তপাদার বলেন….রথযাত্রা? না নরকযাত্রা?

0
97

রথযাত্রা! নামটি মনে হলে একাধারে যেমন জগন্নাথ দেবের পবিত্র রথযাত্রার নাম মনে পড়ে, আবার তেমনই এই রথযাত্রার নামে মানুষের রক্তের হোলি খেলার সেই ভয়ঙ্কর দিনগুলির কথা মনে পড়ে! আর সেই দানবীয় কাণ্ডের কান্ডারীদের দল বি জে পি আজ আবার সেই সর্বগ্রাসী ভয়ঙ্কর খেলা ফিরিয়ে আনতে চাইছে রবীন্দ্রনাথ-নজরুল-লালন ফকিরের এই শান্তির বাংলায়, যে বাংলা জাতি-ধর্ম-বর্ন নির্বিশেষে শান্তির সাথে পরস্পর সহাবস্থানে বিশ্বাসী।

বাংলায় মা-মাটি-মানুষের জনদরদী সরকারের নেত্রী মাননীয়া মমতা ব্যানার্জির সুযোগ্য নেতৃত্ব এবং তার প্রতি বাংলার মানুষের অকুন্ঠ ভালোবাসার সাথে রাজনৈতিক ভাবে না পেরে বিজেপি এখন তাদের সেই যে চিরাচরিত পথ, যেখানে হিংসা, রক্ত, মৃত্যু-র তান্ডবনৃত্য দেখতে পাওয়া যায়, সেই পথ অবলম্বন করতে চায় শুধুমাত্র নিজেদের রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে। আজ আমার, আপনার, সকলের প্রিয় এই শান্তির বাংলা এক ভয়ংকর, দানবীয় চ্যালেঞ্জের মুখে দাঁড়িয়ে। কিন্তু, বিজেপি-র জেনে রাখা উচিত যে, বাংলার মাটি দূর্জয় ঘাঁটি/সহজে পাবে না পার, মমতা ব্যানার্জি যার অতন্দ্র প্রহরী/সেখানে বিজেপি তো কোন ছার! আজ দেশের তামাম হিন্দু ধর্মাবলম্বী মানুষের কাছে বিজেপি-কে কৈফিয়ত দিতে হবে যে|

, তারা কেন এই হিন্দু ধর্মের পবিত্র রথযাত্রার নাম কলঙ্কিত করার চেষ্টা করছে? আমার, আপনার তথা দেশের ১০০ কোটি মানুষের ধর্মে কলঙ্কের কালি ছিটিয়ে হিন্দু ধর্মের বদনাম করার অধিকার বিজেপি-কে কে দিয়েছে?

আজ শুধুমাত্র বাংলায় নয়, গোটা দেশের নাগরিকদের কাছে উন্নয়নের স্বপ্ন বেচে, তাদেরকে ধোঁকা দিয়ে কেন্দ্রীয় ক্ষমতা দখল করে এক আতঙ্কের রাজ কায়েম করতে চাইছে বিজেপি।

তাদের দেওয়া উন্নয়নের প্রতিশ্রুতির মিথ্যা ফানুস আজ ফেটে গিয়েছে জনসমক্ষে আর তা থেকে নিজেদের চেহারা ঢাকতে আজ তারা রক্তের হোলি খেলতে চায়।

আর, তাই বিজেপি আজ মানুষকে ধর্মের আফিম খাইয়ে তাদের রাজনৈতিক ব্যর্থতাকে আড়াল করে পুনরায় ভোট বৈতরনি পার হতে চায়। তারা বাংলার মানুষকে বোকা বানাতে চায়। কিন্তু, তারা ভুলে গিয়েছে স্বর্গীয় গোপাল কৃষ্ণ গোখলে মহাশয়ের সেই অমর উক্তি – “What Bengal thinks today, India thinks tomorrow.” বাংলার মানুষকে বোকা বানানো অতো সহজ কাজ নয়। তবে আমি নিশ্চিত, মা-মাটি-মানুষের সরকারের মুখ্যমন্ত্রী, জনদরদী, জননেত্রী মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায় এবং তাঁর ছত্রছায়ায় মাননীয় অভিষেক বন্দ্যোপাধ্যায়-এর সুযোগ্য নেতৃত্বে বাংলার আপামর শান্তিপ্রিয়, ধর্মনিরপেক্ষ মানুষজন বাংলার দিকে কু-দৃষ্টিতে তাকানো সকল অপশক্তিকে প্রতিহত করবেন। পরিশেষে বাংলার মানুষকে এই বিজেপি সম্পর্কে আমি আর একটি কথা বলবো, আর সেটি হলো এই যে-
ওদের ভয়ঙ্কর সব কালো চেহারা….
রক্ত দিয়ে ঢাকা,
ওরা যতই হাজারো প্রতিশ্রুতি দিক
সবই আসলে ফাঁকা!

…………………………………….

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here